ব্রেকিং নিউজ
Pakistan-Army-general-calls-on-action-over-terrorist-activities-inside-the-countrys-territory-
Pakistan: তীব্র অর্থ সংকটে পাকিস্তান! ঘুরে দাঁড়াতে সন্ত্রাসবাদে নিয়ন্ত্রণ চায় পড়শি সেনা প্রধান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-02 15:43:37


পাকিস্তানের (Pakistan) রাজকোষে ভাঁড়ে মা ভবানী। ধুঁকছে অর্থনীতি (Economy), বেকারত্ব, খাদ্যাভাবে উদ্বিগ্ন শরিফ প্রশাসন। এই পরিস্থিতিতে ঠিক কী করা উচিত, কূলকিনারা পারছে না সে দেশের সরকার (Shahbaz Sharif Government)? এবার প্রশাসনের পাশে দাঁড়িয়ে বার্তা দিলেন পড়শি দেশের নবনিযুক্ত সেনাপ্রধান (Pak Army general) জেনারেল সৈয়দ আসিম মুনির। যা শুনে খানিকটা বিস্মিত আন্তর্জাতিক বিশেষজ্ঞরা। ঠিক কী বলেছেন মুনির?

জানা গিয়েছে, করাচিতে পাকি নৌসেনা অকাডেমিতে একটি কর্মসূচিতে গিয়েছিলেন সেনা প্রধান। সেখানে মুনির জানান, 'দেশ অদ্ভুত এক সঙ্কটের মধ্যে দিয়ে চলছে। পরিস্থিতি সামাল দিতে অর্থনীতির পাশাপাশি সন্ত্রাসবাদকেও নিয়ন্ত্রণ করতে হবে!' 

মুনিরের মুখে এই কথা শুনে চমকে গিয়েছেন আন্তর্জাতিক সম্পর্ক বিশেষজ্ঞরা। এ প্রসঙ্গে উল্লেখ্য, মুনির ছিলেন পাক গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের প্রধান। ২০১৯ ফেব্রুয়ারির পুলওয়ামা-কাণ্ডের অন্যতম মাস্টার মাইন্ড বলা হয় মুনিরকে। সেদিন সিআরপিএফ কনভয়ে হামলায় শহিদ হয়েছিলেন অন্তত ৪০ জন জওয়ান। ভারতীয় গোয়েন্দাদের দাবি, সেসময় পাকিস্তানে বসে সেই হামলার উপর নজর রেখেছিলেন বর্তমান সেনা প্রধান।

এদিকে আশঙ্কা, শ্রীলঙ্কার মতো তীব্র অর্থকষ্টে পড়তে পাকিস্তান। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর, ২০২২-র জুনের শেষে পাকিস্তানের ঋণের পরিমাণ ছিল ৪৯ হাজার ২০০ কোটি পাকিস্তানি টাকা। এই আবহে নির্বাচিত ইমরান খান সরকারকে আস্থা ভোটের মাধ্যমে সরিয়ে সেদেশে ক্ষমতা দখল করেছে শাহবাজ শরিফ জোট। রাজনৈতিক এই অস্থিরতাও পাকিস্তানকে সংকটের দিকে আরও ঠেলে দিয়েছে বলে খবর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন