ব্রেকিং নিউজ
PMs-bed-like-Wrestling-rings-jumping-by-agitator
SriLanka Crisis: প্রধানমন্ত্রীর বিছানা যেন রেসলিং-এর রিং, লাফাচ্ছে, ঝাঁপাচ্ছে বিক্ষোভকারীরা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-10 17:12:33


কে বলবে, এটা শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর বাড়ি? যে বাড়িতে ঢোকার জন্য অনেক সাধ্যসাধনা করতে হত, সেই বাড়ি এখন যেন মেলা। বিক্ষোভকারীদের মৃগয়াক্ষেত্র। বাড়ির মূল গেট এবং পাঁচিলের মাথায় থিক থিক করছে বিক্ষোভকারীরা। অনেকের হাতেই পত পত করে উড়ছে ফ্ল্যাগ।

প্রধানমন্ত্রীর নিজস্ব বেডরুম তো কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্যে থাকে। সেই রুমের সুসজ্জিত বিছানায় দাপাচ্ছে বিক্ষোভকারীরা। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে সেই বিছানার ছবি দিয়ে লেখা হয়েছে, বিক্ষোভকারীরা সেখানে যেন ডব্লিউ ডব্লিই ই-র লড়াই চালাচ্ছে। বিছানাকেই তৈরি করা হয়েছে রিং। তার ওপর লাফাচ্ছে, ঝাঁপাচ্ছে বিক্ষোভকারীরা, ঠিক যেন রেসলিং চলছে। এই ভিডিও বাজারে আসতেই মুহূর্তে ভাইরাল।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর বাড়িটি টেম্পল ট্রিস নামে পরিচিত। দেশে অর্থনৈতিক সংকট শুরু হওয়ার পরই মানুষের ধৈর্যের বাঁধ ভাঙে। রাষ্ট্রপতির বাড়িও ঘিরে ফেলে উত্তেজিত জনতা। সেখানেও সুইমিং পুল, কিচেন, ডাইনিং হল সবকিছুর দখল নিয়ে নেয় তারা।

উল্লেখ্য, রাজাপক্ষে গত মে মাসে রনিল বিক্রমাসিংহকে প্রধানমন্ত্রী পদে বসান। আশা ছিল, দেশের মুখ থুবড়ে পড়া আর্থিক অবস্থা থেকে বেরিয়ে আসার রাস্তা বের করবেন তিনি। কিন্তু কয়েক মাসও গেল না। পরিস্থিতি ধীরে ধীরে হাতের বাইরে চলে গেল। মানুষ তেল পাচ্ছে না, ওষুধ পাচ্ছে না, রান্নার গ্যাস পাচ্ছে না। ফলে ক্ষোভের বিস্ফোরণ ঘটে। বিক্ষোভ চরম পর্যায়ে পৌঁছে যাওয়ার বিক্রমাসিংহে অবশেষে সরে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেন।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন