ব্রেকিং নিউজ
One-death-after-another-is-coming-out-in-the-devastating-fire-in-Chittagong-the-death-toll-has-risen-to-49
Bangladesh: চট্টগ্রামের বিধ্বংসী আগুনে একের পর এক মৃতদেহ বের হচ্ছে, মৃত্যুসংখ্যা বেড়ে ৪৯

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-06 09:29:45


বাংলাদেশের চট্টগ্রামের সীতাকুণ্ডে কন্টেনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় বিধ্বংসী আগুনে দগ্ধ হয়ে নিহতের সংখ্যা বেড়েই চলেছে।  শনিবার রাত ৯টা নাগাদ ওই ডিপোতে আগুন লাগে বলে জানা গিয়েছে। রবিবার রাত পর্যন্তও আগুন নিয়ন্ত্রণে আসেনি।  মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান। আহত হয়েছেন শতাধিক।

আহতদের মধ্যে ডিপোর কর্মী ছাড়াও রয়েছেন পুলিস এবং দমকলের কর্মীরাও। তাঁদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করানো হয়েছে। রবিবার রাত পর্যন্ত ডিপো থেকে একের পর এক মৃতদেহ বের করে আনার কাজ হচ্ছে। রাসায়নিক সহ আরও বিপুল পরিমাণে দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন ভয়াবহ আকার নেয়। এছাড়া বিস্ফোরণের শব্দে কেঁপে উঠছে আশপাশের এলাকা। আগুন নিয়ন্ত্রণের কাজে ২৫ টি দমকল নিযুক্ত রয়েছে। টানা কাজ করতে গিয়ে বিষাক্ত ধোঁয়া ও ক্লান্তিতে অসুস্থ হয়ে পড়েছেন অনেক দমকলকর্মী। তাঁদেরও হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রাম এবং ফেনী, কুমিল্লা ও নোয়াখালী থেকে ফায়ার সার্ভিসের ইউনিট এসেছে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল আশপাশের বহু বাড়ির জানলার কাচ ভেঙে যায় বলে জানা গিয়েছে। এছাড়া বিষাক্ত ধোঁয়ায় সেখানকার বাসিন্দারা সমস্যায় পড়েছেন। অনেকে ঘরের মধ্যেই মুখে কাপড় বেঁধে রয়েছেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন