ব্রেকিং নিউজ
Now-married-pregnant-and-mothers-of-children-can-also-participate-in-the-Miss-Universe-pageant
Miss Universe: এবার বিবাহিত, অন্তঃসত্ত্বা এবং মায়েরাও মিস ইউনিভার্স প্রতিযোগিতায়

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-22 10:31:11


স্পষ্টতই একটি ঐতিহাসিক সিদ্ধান্ত ‘মিস ইউনিভার্স’ (Miss Universe) প্রতিযোগিতায়। দীর্ঘ ৭০ বছর ধরে চলা প্রতিযোগিতাটিতে শুধুমাত্র অবিবাহিত তরুণীরাই (Unmarraied Woman) অংশ নিতে পারতেন। এবার এই প্রতিযোগিতার নিয়মে বড় ধরনের পরিবর্তন আনল আয়োজকরা। বিবাহিত মহিলারাও (Married Woman) এখন থেকে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। এমনকি অন্তঃসত্ত্বা (Pregnant woman) এবং সন্তানের মায়েরাও (Mother) চাইলে নিজেকে মেলে ধরতে পারবেন ব্রহ্মাণ্ড সুন্দরী প্রতিযোগিতায়।

সূত্রের খবর, আগামী বছর অর্থাৎ ২০২৩ থেকেই নয়া নিয়ম লাগু হয়ে যাবে। আয়োজকদের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন গত কয়েক বছরের ‘মিস ইউনিভার্স’ খেতাবজয়ী সুন্দরীরা।

এতদিন নিয়ম ছিল, বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিতে হলে  প্রতিযোগীকে হতে হবে অবিবাহিত। এমনকি জেতার পরও একবছর বিয়ে করতে পারবেন না। যতদিন খেতাব অন্য কারোর কাছে না যায়। এছাড়া প্রতিযোগিতা চলাকালীন কোনও প্রতিযোগী অন্তঃসত্ত্বা হতে পারবেন না। এমনই নানাবিধ বিধিনিষেধ মেনে এতদিন ব্রহ্মাণ্ডের সেরা সুন্দরী হওয়ার দৌড়ে নামে লেখাতেন ইচ্ছুকরা।

সম্প্রতি মিস ইউনিভার্স কর্তৃপক্ষ একটি আন্তর্জাতিক পত্রিকাকে জানায়, সময়ের সঙ্গে সঙ্গে সব কিছুরই পরিবর্তন ঘটে। এটা তারই অংশ। এই সিদ্ধান্তটা সময়ের নিরিখে খুবই স্বাভাবিক একটা সিদ্ধান্ত। মিস ইউনিভার্সের এমন সিদ্ধান্তকে যুগান্তকারী ও ঐতিহাসিক তা একবাক্যে স্বীকার করেছে গোটা ফ্যাশন দুনিয়া।

উল্লেখ্য, সর্বশেষ ইজরায়েলে বসেছিল মিস ইউনিভার্সের আসর। সেখানে বিজয়ী হয়েছেন ভারতীয় সুন্দরী হারনাজ কৌর সান্ধু। এর মধ্য দিয়ে দীর্ঘ ২১ বছর পর ভারত পেল তার তৃতীয় মিস ইউনিভার্সকে। আগামী বছর বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে চলেছে মাদাগাস্কর এবং রোমানিয়ায়।

আয়োজকদের নতুন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ২০২০-র ব্রহ্মাণ্ড সুন্দরী প্রতিযোগিতার খেতাবজয়ী মেক্সিকোর আন্দ্রিয়া মেজা। তাঁর কথায়, ”আমি আন্তরিকভাবে এই নতুন নিয়মকে স্বাগত জানাচ্ছি। সমাজ বদলের সঙ্গে সঙ্গে এখন মেয়েরাও সামনের সারিতে থেকে নানা দায়িত্ব পালন করছে। ফলে নিজের পরিবারে থেকে সে এই ধরনের প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পেতেই পারে। আমার মতে, সময়ের সঙ্গে তাল মিলিয়েই এই নিয়ম বদল।”






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন