ব্রেকিং নিউজ
Many-people-are-unemployed-in-Microsoft-company
Microsoft: মাইক্রোসফ্‌ট সংস্থায় একসঙ্গে ১৮০০ কর্মী ছাঁটাই

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-14 10:57:36


করোনাকালে বহু মানুষ কাজ হারিয়েছেন। সংসার চালাতে অল্প বেতনের কাজেও নিযুক্ত হয়েছেন। সবে একটু হাল ফিরতে শুরু করেছিল চাকরির বাজারগুলিতে। ফের আরও একবার বড় ধাক্কা দিল মাইক্রোসফ্‌ট সংস্থা। জানা গিয়েছে, ৩০ জুন অর্থবর্ষের হিসাব শেষ হয়েছে। এরপরই কর্মী ছাঁটাই শুরু হয়েছে। তবে মাইক্রোসফ্‌ট সংস্থার তরফে জানানো হয়েছে, চলতি অর্থবর্ষের শেষ পর্যন্ত বিভিন্ন পদে অধিক সংখ্যক কর্মী নিয়োগ করা হবে।

মাইক্রোসফ্‌ট সংস্থার তরফে জানিয়েছে, একসঙ্গে ১৮০০ কর্মীকে ছাঁটাই করা হয়েছে। এই সংস্থায় মোট কর্মচারীর সংখ্যা ১ লক্ষ ৮০ হাজার। সে তুলনায় ১ শতাংশের কম কর্মী ছাঁটাই করা হয়েছে বলে জানায়। বাকি সমস্ত সংস্থার মতোই তাদের বাণিজ্যিক লক্ষ্য ও উদ্দেশ্য কী, এবং তা পূরণ করতে গ্রাহক ও সংস্থার অংশীদারদের সঙ্গে আলোচনা করে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মাইক্রোসফ্‌ট আরও যোগ করেছে, কর্মী ছাঁটাই সত্ত্বেও তারা ব্যবসায় বিনিয়োগ করার এবং সামনের বছরে সামগ্রিকভাবে হেডকাউন্ট বাড়ানোর পরিকল্পনা করেছে। সিইও সুন্দর পিচাই একটি মেমোতে কর্মীদের বলেছেন, কোম্পানি এখন "সবচেয়ে গুরুত্বপূর্ণ সুযোগগুলি" সমর্থন করবে এবং ইঞ্জিনিয়ারিং, প্রযুক্তিগত বিভাগে নিয়োগের উপর বেশি ফোকাস করবে।

ইতিমধ্যে কর্মহীন হয়েছেন বিভিন্ন স্টার্ট আপ সংস্থার ১২ হাজারের বেশি কর্মী। এ দেশে তথ্যপ্রযুক্তি শিল্পের সঙ্গে যুক্ত বিশেষজ্ঞরা মনে করছেন, আর্থিক মন্দা কাটিয়ে উঠতে না পারলে এ বছরেই ৫০ হাজারের বেশি কর্মী কাজহারা হবেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন