ব্রেকিং নিউজ
Landslide-in-Malaysia-killed12-people-includes-a-child
Malaysia: ভোররাতের ভূমিধসে মালয়েশিয়ায় এক শিশু-সহ মৃত ১২, নিখোঁজ ২০

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-16 13:05:37


মালয়েশিয়ার (Malaysia) রাজধানী কুয়ালালামপুরের (Kuala Lumpur) উপকণ্ঠে সেলাঙ্গর রাজ্যে শুক্রবার ভোররাত ৩ টেয় ভূমিধসের (landslide) ঘটনা ঘটে। এই ঘটনায় ৫ বছরের শিশুসহ অন্তত ১২ জন নিহত (Death)। এখনও নিখোঁজ ২০ জনেরও বেশি। সেলাঙ্গরের ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট জানিয়েছে, রাস্তার পাশের একটি ফার্মহাউসে ক্যাম্পিং করার সুযোগ রয়েছে। সেখানেই ক্যাম্পিং করতে গিয়েছিলেন একদল পর্যটক। সব মিলিয়ে তাঁরা ছিলেন ৯২ জন। এদের মধ্যে ৫৯ জনকে নিরাপদে সরিয়ে আনা সম্ভব হয়েছে। নিখোঁজ ২২ জন এবং আহতদের ইতিমধ্যে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানায় মালয়েশিয়ার ডিজাস্টার অ্যাসিসটেন্স অ্যান্ড রেসকিউ বিভাগ।

জেলা পুলিস প্রধান সুফিয়ান আবদুল্লাহ সংবাদমাধ্যমকে জানান, উদ্ধার অভিযানের জন্য বিভিন্ন সংস্থার প্রায় ৪০০ জনকে মোতায়েন করা হয়েছে। অধি দফতরের  পরিচালক নোরাজাম খামিস বলেছেন, ভূমিধসটি ক্যাম্প সাইটের আনুমানিক ৩০ মিটার (১০০ ফুট) উচ্চতা থেকে পড়েছিল এবং প্রায় এক একর (০.৪ হেক্টর) এলাকা জুড়ে ছিল।

এদিকে, জীবিতদের সন্ধানে ঘটনাস্থলে কাজ করছেন অনুসন্ধান ও উদ্ধারকারী কর্মীরা। উল্লেখ্য, সেলাঙ্গর হলো মালয়েশিয়ার সবচেয়ে ধনী রাজ্য এবং এর আগেও রাজ্যটি ভূমিধসের শিকার হয়েছে। এই অঞ্চলে এখন বর্ষা চলছে, তবে সেখানে গত রাতে কোনও ভারী বৃষ্টি বা ভূমিকম্পের মতো ঘটনা ঘটেনি। এক বছর আগে মালয়েশিয়ার সাতটি রাজ্যে প্রবল বৃষ্টিতে সৃষ্ট বন্যায় প্রায় ২১ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছিল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন