১৮ এপ্রিল, ২০২৪

Israel: ভূমিকম্প বিপর্যয়ের মাঝেই ইজরায়েলি রকেট হানা সিরিয়ায়! মৃত ১৫, ধুলিস্যাত বহুতল
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-20 14:37:36   Share:   

ভূমিকম্পে (EarthQuake) কার্যত মৃত্যুপুরীতে পরিণত সিরিয়া (Syria) ও তুরস্ক। তার মধ্যে ক্ষেপণাস্ত্র হামলায় আতঙ্কিত বাসিন্দারা। ভূমিকম্প বিপর্যয়ের কাটিয়ে ওঠার আগেই এবার সিরিয়ার বুকে আছড়ে পড়ল ইজ়রায়েলি ক্ষেপণাস্ত্র (Israeli missile strikes)। এক সংবাদ মাধ্যম সূত্রে খবর, সিরিয়ার দামাস্কাসের (Damascus) এক আবাসিক ভবনে ইজরায়েলি রকেট হামলায় ১৫ জন নিরীহ নাগরিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও বেশি। জানা গিয়েছে, ইরানি প্রতিষ্ঠানের কাছে নিরাপত্তা কমপ্লেক্সে রকেটটি আঘাত হানে।

যে এলাকায় ক্ষেপণাস্ত্রটি আছড়ে পড়েছে সেখান থেকে একটু দূরেই সিরিয়ার নিরাপত্তারক্ষী ও সেনার একাধিক গুরুত্বপূর্ণ দফতর। গোয়েন্দার সদর দফতর রয়েছে। রয়েছে ইরানের সাংস্কৃতিক কেন্দ্রও। প্রতিবেদনে বলা হয়েছে, হামলায় রাজধানীর কেন্দ্রস্থলে ওমাইয়াদ স্কোয়ারের কাছে ঘনবসতিপূর্ণ এলাকায় বেশ কয়েকটি ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, স্থানীয় সময় বেলা সাড়ে ১২টার দিকে রাজধানীতে বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায়। সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, রবিবার রাত সাড়ে ১২টা নাগাদ ইজ়রায়েলের দখলে থাকা গোলান প্রদেশ থেকে একটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয় দামাস্কাসে। ক্ষেপণাস্ত্রের হানায় ভেঙে পড়েছে দশ তলা বাড়ি। সিরিয়ার প্রশাসনের দাবি, রবিবারের এই হামলা ইজ়রায়েলের করা ভয়াবহ হামলার মধ্যে অন্যতম।


Follow us on :