ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Ireland-Baby-girl-named-Pakora-at-birth-You-will-be-surprised-to-hear-why
Ireland: কন্যাসন্তান জন্ম নিতেই নাম রাখলেন 'পকোড়া'! কেন শুনলে অবাক হবেন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-04 12:16:10


ইন্টারনেটের এই যুগে সাড়া ফেলল এক সদ্যোজাত কন্যা, যার নাম "পকোড়া"।বাংলার মানুষের অতি প্রিয় এই খাবারের নামে সদ্যোজাতের নামকরণ? শুনতে অবাক লাগলেও ঘটনাটি কিন্তু সত্যি। একথাও সত্যি যে অনেক বিদেশি বাংলার কিছু নামে অনুপ্রাণিত হয়ে তাঁদের পরিবারের সদস্যদের নামকরণ করেছেন সেইসব নামে।

পকোড়া ভারতের একটি জনপ্রিয় তেলে মুচমুচে করে ভাজা স্ন্যাক্স, যা খুবই প্রসিদ্ধ বাংলায়। সেটা যে কারো নাম হতে পারে, বিশেষত কন্যাসন্তানের, সেটা অবশ্য অনেকেরই মাথায় সেভাবে আসেনি। এই ভারতীয় খাবারের প্রেমে পড়ে কেউ তাঁদের সদ্যোজাত সন্তানের নাম মিলিয়ে রেখেছেন, এ যেন ভাবাই যায় না।তাই স্বাভাবিকভাবেই দেশজুড়ে এই নিয়ে চর্চা শুরু হয়েছে। ইন্টানেটের দুনিয়াতেও প্রবল সাড়া ফেলেছে এই ঘটনা।

আয়ারল্যান্ডের নিউটাউনঅ্যাবেতে একটি রেস্তোরাঁ আছে। সেই রেস্তোরাঁয় ওই ব্রিটিশ দম্পতি প্রায়ই যান। সেখানে যাতায়াত করতে করতেই তাঁদের মাথায় আসে, সদ্যোজাতের নাম কোনও খাবারের নামে রাখা হবে।

ওই রেস্তোরাঁয় স্ত্রীর সবচেয়ে প্রিয় পদ পকোড়া।২৪ আগস্ট কন্যাসন্তান জন্ম নিতেই নাম রেখে দিলেন পকোড়া। ইন্টারনেটের জগত তো এমনই এক চটকদার খবরের অপেক্ষায় ছিল। ফলে নানা কমেন্টে ভরে গেল বক্স।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন