ব্রেকিং নিউজ
Indian-girl-Nikhat-Jarin-won-gold-in-boxing
Womens: বক্সিংয়ে সোনা জয় ভারতকন্যা নিখাত জারিনের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-20 11:54:29


বিশ্ব মহিলা বক্সিং চ্যাম্পিয়নশিপে (Women’s World Championship) ঐতিহাসিক জয় ভারতের (India)। সোনা জিতলেন (Won Gold) তেলেঙ্গানা (Telengana) ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (Bank of India) অফিসার নিখাত জারিন (Nikhat Zareen)। ফাইনালে তিনি ৫-০ ব্যবধানে হারালেন থাইল্যান্ডের (Thailand) জুটামাস জিটপংকে (Jutamus Zitpong)। মহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে প্রথমবার দেশের হয়ে প্রতিনিধিত্ব করেন। আর তাতেই বাজিমাত।

২৫ বছরের ভারতীয় কন্যা নিখাত ব্রাজিলের (Brazil) মহিলা বক্সারকে হারিয়ে ফাইনালে উঠেছিলেন। শুরু থেকেই আগ্রাসী মেজাজে ছিলেন নিখাত। সকলের আশা ও আস্থার মর্যাদা রেখে ভারতের জয়ধ্বজা ওড়ালেন তিনি।

১২ বছরে আগে নিখাত প্রথমবারের জন্য রিংয়ে নেমেছিলেন। তেলেঙ্গানার নিজামাবাদেই শামসামুদ্দিনের কাছে বক্সিংয়ের তালিম নেন তিনি। মূলত তাঁর হার না মানা মনোভাব আর লড়াকু মানসিকতা নজর কাড়ে। ২০১০ সালে করিম নগরে রাজ্য চ্যাম্পিয়নশিপে সফল হওয়ার সুবাদে পঞ্জাবে জাতীয় আসরে সুযোগ পান তিনি। জেতেন সোনা। এরপর আর তাঁকে পিছনে ফিরে তাঁকাতে হয়নি। সাব-জুনিয়র বিভাগেও সেরা হন তিনি। সেইসঙ্গে সাইয়ের জাতীয় ক্যাম্পের দরজা খুলে যায়। আট মাসের প্রস্তুতিতেই ২০১১ সালে বিশ্ব জুনিয়র ও ইয়ুথ চ্যাম্পিয়নশিপে সোনা জেতেন তিনি।

উল্লেখ্য, ২০১৯ সালের থাইল্যান্ড ওপেনের সেমিফাইনালেও জুটামাসকে হারিয়েছিলেন নিখাত। বিশ্ব বক্সিংয়ের ফাইনালে অবশ্য জুটামাস চেষ্টা করেছিলেন নিখাতকে পরজয় করার।  কিন্তু টেকনিক্যালি অনেকটাই এগিয়ে ভারত কন্যা। নিখাত জেতার পর চারদিক থেকে আসতে থাকে অভিনন্দন বার্তা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন