ব্রেকিং নিউজ
Ignoring-Putin-threat-London-will-send-arms-to-Ukraine
Ukraine-Russia War: পুতিনের হুমকি অগ্রাহ্য, ইউক্রেনে অস্ত্র পাঠাবে লন্ডন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-06 12:28:59


প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন হুঙ্কার দিয়ে ঘোষণা করেছিলেন, যুক্তরাজ্য যদি ইউক্রেনকে ক্ষেপণাস্ত্র সরবরাহ করা বন্ধ না করে, তাহলে যুদ্ধপদ্ধতিতে পরিবর্তন আনবে মস্কো। পুতিন আরও বলেন, সংঘর্ষ বাড়াতেই অস্ত্র পাঠানো হচ্ছে কিয়েভে। এই 'সতর্কবার্তা' কার্যত উপেক্ষা করে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে যুদ্ধাস্ত্র অর্থাৎ দীর্ঘ দূরত্ব অতিক্রমকারী মিসাইল পাঠাবে বলে সোমবার জানিয়ে দেয় ব্রিটেন।

যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রকের তরফে বলা হয়, ইউক্রেনকে রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে আত্মরক্ষা করতে সহায়তা করার জন্য 'এমএলআরএস'  নামে পরিচিত একাধিক লঞ্চ রকেট সিস্টেম উপহার দেওয়ার বিষয়ে লন্ডন ওয়াশিংটনের সঙ্গে আলোচনায় বসেছে। উল্লেখ্য, M270 লঞ্চার, যা ৮০ কিলোমিটার (৫০ মাইল) দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারে। এটি ইউক্রেনীয় বাহিনীর শক্তি বাড়াবে বলে মনে করছে ব্রিটেন মন্ত্রণালয়।

মার্কিন যুক্তরাষ্ট্র গত সপ্তাহেই ঘোষণা করেছিল, কিয়েভকে তারা উচ্চ গতিশীল রকেট সিস্টেম দেবে, যা HIMARS নামে পরিচিত। যা একই সঙ্গে একাধিক নির্ভুল-নির্দেশিত ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করতে পারে। এ প্রসঙ্গে পুতিন রবিবার সতর্ক করতে গিয়ে বলেন, মস্কো নতুন অনির্দিষ্ট "লক্ষ্যে" আঘাত করবে যদি পশ্চিমারা ইউক্রেনে ক্ষেপণাস্ত্র সরবরাহ করে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন