ব্রেকিং নিউজ
Ice-storm-forecast-Record-temperatures-drop-in-America--frostbite-at-risk
Winter: বরফঝড়ের পূর্বাভাস! তাপমাত্রার রেকর্ড পতন আমেরিকায়, বিপাকে ফেলবে ফ্রস্টবাইট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-23 13:43:48


বড়দিনের (Christmas Day) আনন্দে মেতে উঠেছিল গোটা আমেরিকাবাসী (America)। প্রায় সকলের ঘরে ঘরে বেজে উঠেছিল ক্রিসমাসের গান। তার মধ্যেই সতর্কবার্তা দিল ন্যাশনাল ওয়েদার সার্ভিস (NSW)। তাপমাত্রা ক্রমশ কমছে আমেরিকায়। সপ্তাহ শেষে আরও নামতে চলেছে তাপমাত্রার পারদ। এমনকি বরফঝড়ের সম্ভাবনার কথাও বলেছে ন্যাশনাল ওয়েদার সার্ভিস।

উল্লেখ্য, দেশের কিছু অংশে তাপমাত্রা -৪৫ ডিগ্রি সেলসিয়াস বা তারও নিচে নামতে পারে। তাপমাত্রার রেকর্ড পতন হবে আমেরিকা-মেক্সিকো সীমান্ত, ফ্লোরিডায়। ইতিমধ্যে দুর্যোগ পরিস্থিতির কারণে কয়েক হাজার বিমান বাতিল করা হয়েছে। আবহাওয়াবিদদের মতে, সপ্তাহান্তে আমেরিকাবাসীকে সব থেকে বিপাকে ফেলবে ফ্রস্টবাইট।

ডেস মোয়ানস, আইওয়া শহরে একপ্রকার অসম্ভব হয়ে পড়বে বাড়ির বাইরে বেরোনো। এতটা তাপমাত্রার পতনের কারণে রক্ত চলাচল কমে যেতে পারে। বিশেষত নাক, গাল, পা এবং হাতের আঙুলে। এরফলে ক্ষতের সৃষ্টি হয়। এমনকি মৃত্যু পর্যন্ত ঘটতে পারে।

প্রসঙ্গত, শুক্রবার আমেরিকায় শৈত্যঝড় ‘বম্ব সাইক্লোন’-এ পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। এর ফলে তীব্র বেগে ঠান্ডা হাওয়া বইবে। ইতিমধ্যে মিনিয়াপোলিস, শিকাগো, কানসাস সিটি, সেন্ট লুই, ইন্ডিয়ানাপোলিস, ক্লিভল্যান্ড, ডেট্রয়েটে সতর্কতা জারি করা হয়েছে। তার মধ্যে মিনিয়াপোলিস, শিকাগো এবং উত্তর ও পশ্চিম মিশিগানে তুষারঝড়ের পূর্বাভাসও রয়েছে। ঘণ্টায় ঝড়ের গতি হতে পারে প্রায় ৫৭ কিলোমিটার।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন