ব্রেকিং নিউজ
Hasina-sent-1200-kg-mangoes-to-the-President-and-Prime-Minister-of-India
Hasina: ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ১২০০ কেজি আম পাঠালেন হাসিনা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-18 15:30:21


এপার বাংলা-ওপার বাংলা। শুধু ভৌগোলিক সীমা দিয়ে ঘেরা। বাকি সব এক। দুই পারের মানুষই আবেগমথিত তাঁদের বাংলা ভাষার জন্য। দুই দেশের মধ্যে অটুট সম্পর্ক। সেই বন্ধুত্বের সম্পর্ককে আরও সুদৃঢ় করতে ইলিশের পর এবার আম পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আম্রপালি ও হাড়িভাঙা আম পাঠালেন। উপহার হিসেবে ১ হাজার ২০০ কেজি আম্রপালি আম পৌঁছে দেওয়া হয় ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাসভবনে। ভারতের নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে উপহার স্বরূপ এই আম পৌঁছে দেওয়া হয়।

প্রসঙ্গত, গত বছরও আমের মরশুমে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরফ থেকে ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর পাশাপাশি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার ও অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে আম্রপালি ও হাড়িভাঙা আম উপহার হিসেবে পাঠানো হয়।

সূত্রের খবর, বাংলাদেশ ও ভারতের মধ্যে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের (জেসিসি) বৈঠকের একদিন আগে আম পাঠালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই জেসিসি বৈঠকে যোগ দিতে বিদেশমন্ত্রী ড. একে আবদুল মোমেন শনিবার দিল্লি যাচ্ছেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন