ব্রেকিং নিউজ
Gunman-attack-in-Washington-DC-1-dead-6-shot
America: ওয়াশিংটন ডিসিতে বন্দুকবাজের হামলা, মৃত ১

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-02 09:55:05


ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা। রাজধানী ওয়াশিংটন ডিসির ঘটনা। সোমবার রাতের এই ঘটনায় ছ'জন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গিয়েছে। হামলাকারীর গুলিতে ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন এক ব্যক্তি বলেও খবর।

গত মাসকয়েক ধরেই আমেরিকায় ঘটে চলেছে বন্দুকবাজের হামলা । গত জুলাই মাসেও ইন্ডিয়ানা প্রদেশের একটি শপিং মলে আচমকাই ক্রেতাদের উপর এলোপাথাড়ি গুলিবৃষ্টি করে এক ব্যক্তি। সেই ঘটনায় প্রাণ হারান ৪ জন। আহত হন ২। পালটা হামলায় নিহত হয় বন্দুকবাজও। এমনকী আমেরিকার স্বাধীনতা দিবসের অনুষ্ঠানেও হামলা চালায় ২২ বছরের এক বন্দুকবাজ। ওই ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ছ’জন নিরীহ মানুষ। আহত হয়েছিলেন কমপক্ষে ২৪ জন।

ওয়াশিংটন ডিসি পুলিস সূত্রে জানা গেছে, সোমবার রাতে রাজধানীর উত্তর-পূর্বের এফ স্ট্রিটে হঠাত্ গুলিবৃষ্টি শুরু করে এক বন্দুকবাজ। বেশ কয়েকজন আহতের খবর মিলেছে। মেট্রোপলিটান পুলিস ডিপার্টমেন্টের প্রধান রবার্ট কন্টে জানিয়েছেন, ওই ঘটনায় ছ’জন গুলিবিদ্ধ হয়েছেন। গুলির আঘাতে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। তবে কে বা কারা এই হামলা চালিয়েছে তা এখনও স্পষ্ট নয়। টুইটে জানিয়েছে সে দেশের পুলিস। তবে হামলাকারী অধরা বলে সূত্রের খবর। 

একের পর এক বন্দুকবাজের হামলার ঘটনায় রীতিমতো আতঙ্কিত আমেরিকাবাসী।  হামলার এই ঘটনার জেরে গত জুন মাসে বহুচর্চিত আগ্নেয়াস্ত্র নিয়য়ন্ত্রণ বিলে (Gun violence bill) সই করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। এর ফলে বন্দুক কেনার আগে ক্রেতার রেকর্ড আরও বেশি করে খতিয়ে দেখা হবে। সেই সঙ্গে ক্রেতার জন্যও বেশকিছু শর্ত আরোপ করেছে আমেরিকার প্রশাসন। কিন্তু নতুন আইনেও পরিস্থিতি কি বিশেষ বদলেছে? তা নিয়ে প্রশ্ন তুলছে আন্তর্জাতিক মহল। তবে হামলা প্রতিরোধে সব মিলিয়ে তত্পর সেদেশের পুলিস প্রশাসন । 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন