ব্রেকিং নিউজ
Fuel-tanker-blast-in-Boksburg-at-least-10-dead-many-injured
South Africa: বক্সবার্গে জ্বালানি ট্যাঙ্কারে বিস্ফোরণ, নিহত কমপক্ষে ১০ জন, আহত বহু

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-25 12:54:38


শনিবার তরল পেট্রোলিয়াম গ্যাস বহনকারী একটি জ্বালানি ট্যাঙ্কার (fuel tanker) বিস্ফোরণের (explosion) ঘটনায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। আর সে দেশের সংবাদমাধ্যম অনুযায়ী আহতের সংখ্যা ৪০। মৃতের (Death) সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গিয়েছে। এই দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার (South Africa) জোহানেসবার্গের পূর্বে অবস্থিত শহর বক্সবার্গের ট্যাম্বো মেমোরিয়াল হাসপাতালের নিকট।

হাসপাতাল থেকে প্রায় ১০০ মিটার দূরে একটি নিচু সেতুর নিচে জ্বালানি ট্যাঙ্কারটি আটকে যায় বলে অভিযোগ। এরফলে সেতুর সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনাটি ঘটে। হতাহতের পাশাপাশি বিস্ফোরণে হাসপাতালের ছাদের কিছু অংশ ভেঙে পড়ে। বিস্ফোরণের পর হাসপাতাল থেকে রোগীদের সরিয়ে নেওয়া হয়।

জরুরী পরিষেবার মুখপাত্র উইলিয়াম এন্টলাদি জানান, "একটি গ্যাস ট্যাঙ্কার পাতাল রেল সেতুর নিচে চলে যায় এবং সেখানে আটকে যায়। এরফলে সেতুর সঙ্গে ঘর্ষণের কারণে আগুন ধরে বিস্ফোরণের ঘটনাটি ঘটে।"

দমকলকর্মীরা যখন আগুন নেভানোর চেষ্টা করছিলেন, তখন আবার বিস্ফোরণ হয়।   দ্বিতীয় বিস্ফোরণে একটি ফায়ার ইঞ্জিন এবং দুটি মোটর গাড়ি ধ্বংস হয়। হাসপাতাল সূত্রে খবর, মৃতের সংখ্যা বাড়তে পারে। কারণ ১৯ জনের আহতের অবস্থা গুরুতর এবং ১৫ জন স্থিতিশীল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন