ব্রেকিং নিউজ
Former-Pak-Prime-Minister-Imran-Khan-to-be-arrested-charges-of-sedition
Pakistan: ধর্মে আঘাত দেওয়ার অভিযোগ, গ্রেফতারির মুখে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-03 14:39:38


ধর্মদ্রোহের অভিযোগ উঠল পাকিস্তানের (Pakistan) প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের (Former Prime Minister Imran Khan) বিরুদ্ধে। আর সেই অভিযোগে গ্রেফতার (Arrest) করা হবে তাঁকে। সোমবার এমনটাই জানালেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী (Home Minister ) রানা সানাউল্লা। তিনি বলেন, ইমরান খানের নির্দেশে তাঁর সমর্থকরা পবিত্র মদিনার মাটিতে রাজনৈতিক স্লোগান দিয়েছেন। তাই তাঁর বিরুদ্ধে ধর্মদ্রোহের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনা ধর্মে আঘাত এনেছে। মামলার জেরে গ্রেফতার করা হবে তাঁকে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

বর্তমান পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ (Shahbaz Sharif ) বৃহস্পতিবার সৌদি আরবের (Soudi Arab) মদিনায় (Madina) গিয়েছিলেন তীর্থ করতে। তখন কিছু লোক তাঁকে উদ্দেশ্য করে 'চোর' স্লোগান দেন। এই ঘটনার প্রেক্ষিতে শরিফ অভিযোগ করেন, ইমরানের নির্দেশেই ‘পাকিস্তান তেররিক-ই-ইনসাফ’ (পিটিআই)-এর সদস্যরা পবিত্র তীর্থস্থানে অব্যবহারযোগ্য শব্দের উচ্চারণ করেছেন। যা ধর্মাভাবে আঘাত হেনেছে।

উল্লেখ্য, মদিনার ঘটনায় পাকিস্তান সরকার ইমরান এবং তাঁর ঘনিষ্ঠ অনিল মুসারাত ও সাহিবজাদা জাহাঙ্গির-সহ প্রায় ১৫০ জনের বিরুদ্ধে ইতিমধ্যেই ধর্মদ্রোহ বিরোধী আইনে এফআইআর দায়ের করেছে। অন্যদিকে, এই ঘটনায় সৌদি কর্তৃপক্ষ ইতিমধ্যে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন