ব্রেকিং নিউজ
Ford-is-laying-off-thousands-of-workers-next-week
Ford: আগামী সপ্তাহেই কয়েক হাজার কর্মীকে ছাঁটাই করছে ফোর্ড?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-21 16:44:43


করোনা আবহে শুধু দেশ নয়, সারা বিশ্বেই চলছে কর্মী-সঙ্কোচন। মাইক্রোসফট, গুগল থেকে শুরু করে বড় বড় সংস্থা হয় কর্মী ছাঁটাই করেছে, নয়তো কর্মী-নিয়োগ প্রক্রিয়া শ্লথ করে দিয়েছে।

এবার আমেরিকার প্রখ্যাত গাড়ি নির্মাতা সংস্থা ফোর্ড কয়েক হাজার কর্মীকে ছাঁটাই করতে চলেছে। যুক্তি হিসাবে দেখানো হচ্ছে, প্রচলিত ব্যবস্থা ছেড়ে ইলেকট্রিক ভেহিকল উত্পাদনে যাওয়ার জন্যই এই সিদ্ধান্ত। কোম্পানি সূত্রে জানা গিয়েছে, আগামী সপ্তাহেই তারা ৪ হাজারেরও বেশি কর্মীকে বিদায় জানাতে চলেছে। ওয়াল স্ট্রিট জার্নাল সূত্রে এই তথ্য মিলেছে। এর ফলে কারখানায় যাঁরা কর্মরত, তাঁদের ওপর তেমন কোপ পড়বে না বলেই মনে করা হচ্ছে। যদিও কোম্পানি এই ধরনের খবরের সত্যতা স্বীকার করেনি। এটা গুজব, এমনটাই বোঝাতে চেয়েছে তারা।

কোম্পানি সূত্রে জানানো হয়েছে, ইলেকট্রিক গাড়িতে রূপান্তরের বিষয়ে কোম্পানির ভবিষ্যত্ পরিকল্পনা কী, তা বৃহস্পতিবারই কনফারেন্স কলের মাধ্যমে প্রকাশ্যে আনা হয়েছে। তাতে আগামী ২০২৬ সালের মধ্যে নতুন ইলেকট্রিক ভেহিকল উত্পাদনের লক্ষ্যমাত্রা পূরণে কোম্পানির ভবিষ্যত্ পরিকল্পনার কথাই জানানো হয়। সেখানে বলা হয়েছে, নতুন ব্যবস্থায় যাওয়ার জন্য কোম্পানির যাবতীয় পরিবরিতনের রূপরেখাও ঠিক করা হয়ে গিয়েছে। সেখানে বিশেষভাবে নজর দেওয়া হয়েছে খরচের উপর। কারণ, প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে গেলে সেটাই যে মোক্ষম অস্ত্র, সেটা কোম্পানির কাছে পরিষ্কার। সব মিলিয়ে মোট দুই মিলিয়ন ইলেকট্রিক ভেহিকল তৈরির লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে, যা মোট উত্পাদনের এক-তৃতীয়াংশ। এর জন্য কোম্পানির খরচ তবে ৫০ বিলিয়ন ডলার।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন