ব্রেকিং নিউজ
FAA-grounded-every-mid-air-flight-over-technical-glitch-to-avoid-major-incident
America: যান্ত্রিক গোলযোগে যোগাযোগ বিচ্ছিন্ন, আমেরিকার আকাশ থেকে তড়িঘড়ি নামলো সব বিমান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-11 18:59:27


যান্ত্রিক গোলযোগের(Technical Glitch) কারণে আমোরিকার সমস্ত বিমান তড়িঘড়ি নামিয়ে ফেলার নির্দেশ এফএএ-র। আমেরিকার(United States) পরিবহণ বিভাগ (Transport) ফেডারেল অ্যাভিয়েশন অ্যডমিনিস্ট্রেশন (FAA) এর পক্ষ থেকে জানানো হয়েছে,'যান্ত্রিক গোলযোগের কারণে বিমানের (plane) কোনও খবর ঠিকমতো পৌছানো সম্ভব হচ্ছে না। যার দরুন এই সময় কোনও বিমানকেই ছাড়া হবে না।' যদিও পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিকের পথে। উড়ান অবতরণের সবুজ সংকেত মিললেও, আকাশে ওড়ার চূড়ান্ত সিলমোহর দেয়নি এফএএ।

বিমান-চালক সহ বিমানে উপস্থিত অন্য সদস্যদের বিমানবন্দরের খবর এবং বাইরের যেকোনও সমস্যার বিষয়ে বিমানের কাছে খবর পাঠাত এই এফএফএ বা ফেডারেল অ্যাভিয়েশন অ্যডমিনিস্ট্রেশন। প্রযুক্তিগত সমস্যার কারণে এই ধরনের খবর বিমান পর্যন্ত পৌছনো সম্ভব হয়ে উঠছে না বলেই জানিয়েছেন তাঁরা।

ভারতীয় সময় অনুযায়ী বুধবার বিকেল ৪টে নাগাদ আমেরিকার প্রায় ৪০০টির বেশি বিমান সময়ের থেকে বেশ কিছুক্ষণ দেরিতে চলেছে। ফলে আমেরিকার পরিবহণ বিভাগকে বিমানযাত্রীদের রোষের মুখে পড়তে হয়।

লস্ এঞ্জেলস ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ওরফে ল্যাক্স-এর পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার অনেক সকাল থেকেই প্রযুক্তিগত সমস্যার কারণে বিমান চলাচলে সমস্যা দেখা দিয়েছে। এফএএ এই সমস্যা দ্রুত মেটানোর চেষ্টা করছে। বিমানযাত্রীদেরকেও অনুরোধ করা হচ্ছে তাঁরা যেনো বিমান ওঠা বা নামার তথ্যগুলি পর্যবেক্ষণ করেন। আমরা তাঁদেরকেও সমস্ত খবর প্রেরণ করব এফএএ যেমনটা বিমান চালনার ক্ষেত্রে করে থাকে।' 







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন