ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
Emergency-in-parts-of-Pakistan-to-prevent-violence-against-women-and-sexual-harassment-of-children
Pakistan: নারী নির্যাতন ও শিশুদের যৌন হেনস্থা আটকাতে পাকিস্তানের একাংশে জরুরি অবস্থা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-21 13:47:15


প্রতিদিনই ধর্ষণের ঘটনা কোথাও না কোথাও ঘটে চলেছে। ঘটে চলে নারী নির্যাতনের মতো ঘটনায় শিশুরাও রেহাই পায় না যৌন হেনস্থার হাত থেকে। বিচারের বাণী শুধু নিভৃতে কেঁদেই মরে। দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ওঠে সর্বত্র। কিন্তু শাস্তি মেলে কি?এবার ধর্ষণ আটকাতে কঠোর পদক্ষেপ নিল পাকিস্তান। পাকিস্তানের পঞ্জাব প্রদেশে জারি হয়েছে জরুরি অবস্থা। সূত্রের খবর, পঞ্জাব প্রদেশে ক্রমশ বেড়ে চলেছে নারী এবং শিশুদের ওপর যৌন নিপীড়ন। বেড়ে চলা ধর্ষণের ঘটনা আটকাতে পাকিস্তানের পঞ্জাব প্রদেশে জরুরি অবস্থা জারি করতে বাধ্য হয়েছে প্রশাসন। একথা জানিয়েছেন পঞ্জাবের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী আট্টা তারার।

পঞ্জাব প্রশাসন সূত্রে জানা গেছে, প্রতিদিনই চার থেকে পাঁচটি ধর্ষণের ঘটনার খবর মিলছে। সে কারণেই তার মোকাবিলায় সরকার বিশেষ ব্যবস্থা নিচ্ছে। সেদেশের আইনমন্ত্রী মালিক মুহাম্মদ আহমেদ খানের সামনেই অভ্যন্তরীণ মন্ত্রী জানান, প্রতিটি ঘটনা খতিয়ে দেখবে ধর্ষণ এবং আইন-শৃঙ্খলা সম্বন্ধীয় ক্যাবিনেট। পরিস্থিতির ওপর নজর রাখতে নারী অধিকার সংগঠন, শিক্ষক এবং আইনজীবীদেরও ভূমিকাও গুরুত্বপূর্ণ। সব মিলিয়ে নারী এবং শিশুদের ওপর যৌন অত্যাচার নিয়ে আশঙ্কিত সরকারি আধিকারিকরা। পাশাপাশি বাবা-মায়েদেরও সতর্ক থাকতে বলেছেন মন্ত্রী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন