ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
Elon-Musk-hints-for-paying-extra-money-over-Blue-Tick-verification-in-Twitter-Profile-
Twitter: ট্যুইটারে ব্লু টিক রাখতে গুণতে হতে পারে গ্যাঁটের কড়ি, সম্ভাবনা উসকেছেন খোদ মাস্ক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-31 17:05:23


টুইটারে (Twitter) আপনার প্রোফাইলে 'ব্লু টিক' (Blue Tick) রয়েছে? এবার থেকে এর জন্য টুইটারকে দিতে হতে পারে অতিরিক্ত টাকা। শুনে ভাবছেন এ নিয়ম আবার কখন হল? সম্প্রতি টুইটারের মালিকানা নিজের হাতে নিয়ে নানারকম পৰিৱৰ্তন আনতে শুরু করেছেন টেসলার কর্ণধার এলন মাস্ক (Elon Mask)। খোদ মালিক নিজে জানিয়েছেন, ব্যবহারকারীদের প্রোফাইল ‘ভেরিফিকেশন’ পদ্ধতিতে বদল আনা হচ্ছে।

রবিবার এমন কথা এক টুইটার ব্যবহারকারীকে জানিয়েছেন। ওই ব্যবহারকারীর প্রশ্নের উত্তরে মাস্ক বলেন, ‘‘টুইটারে ব্যবহারকারীর প্রোফাইল যাচাই করা বা ভেরিফিকেশনের সমগ্র পদ্ধতিটাই পুনর্গঠন করা হচ্ছে।’’ কিন্তু কী কী পরিবর্তন আনতে চলেছেন সেব্যাপারে স্পষ্টত কিছু জানাননি এই সোশাল মিডিয়ার কর্ণধার।

তবে সূত্রের খবর, ‘ব্লু টিক’ সীমাবদ্ধকরণ হতে চলেছে। যাঁরা টুইটারের ‘ব্লু মেম্বার’ অর্থাৎ যাঁদের টুইটারের সাবস্ক্রিপশন রয়েছে তাঁরাই এর অধিকারী হবে। আর এই ব্লু-টিক সাবস্ক্রিপশনের জন্য প্রত্যেককেই নির্দিষ্ট পরিমাণ টাকা দিতে হয়। সেই খরচও বাড়িয়ে দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। জানা গিয়েছে, সাবস্ক্রিপশনের খরচ বেড়ে হবে ১৯.৯৯ ডলার। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ১৬০০ টাকা।

টুইটারে ব্লু-টিকের অনেক সুবিধাও রয়েছে। নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট রয়েছে তাঁরা নিজেদের সুবিধা মতো মুছতে বা সংশোধন করতে পারেন। টুইটারে নতুন করে ব্লু টিক পেতে চাইলে টাকা দিয়ে আগে সাবস্ক্রিপশন নেওয়ার নিয়ম চালু করতে পারেন মাস্ক। সেই সঙ্গে যাঁদের আগে থেকেই ব্লু টিক রয়েছে, তাঁরা সেটি টিকিয়ে রাখার জন্য ৯০ দিন সময় পাবেন বলে সূত্রের দাবি। এই সময়ের মধ্যে তাঁদের সাবস্ক্রিপশন নিয়ে ফেলতে হবে। তা না হলে ৯০ দিন পর ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকেও ব্লু টিক উঠে যেতে পারে।

এর থেকেই স্পষ্ট অনেক পরিবর্তন আনতে পারেন এলন মাস্ক।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন