ব্রেকিং নিউজ
Elon-Musk-faces-legal-battle-after-withdrawing-from-buying-Twitter
Elon Musk: ট্যুইটার কেনা থেকে সরে এসে আইনি লড়াইয়ের সম্মুখীন এলন মাস্ক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-09 11:58:31


টেসলা কর্তা এলন মাস্ক এখন আইনি লড়াইয়ের সম্মুখীন। কারণ, সদ্য তিনি ট্যুইটার কেনার ব্যাপারে ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি ছিন্ন করেছেন। আর তাতেই আইনি লড়াইয়ের হুঁশিয়ারি এসেছে ট্যুইটারের পক্ষ থেকে।

এলন মাস্কের কী অভিযোগ, যার জেরে তিনি এতবড় একটা ডিল থেকে সরে এলেন? সূত্রে জানা গিয়েছে, মূল লড়াই ভুয়ো বা স্প্যাম অ্যাকাউন্ট নিয়ে। মাস্ক বরাবরই চেয়ে আসছেন, ট্যুইটারে ঠিক কত ভুয়ো আ্যাকাউন্ট রয়েছে, তা কর্তৃপক্ষ প্রকাশ্যে আনুক। কিন্তু দীর্ঘদিন চেয়েও না পাওয়ার পরই মাস্ক ট্যুইটার কেনা থেকে সরে আসার মতো চরম সিদ্ধান্ত নেন বলে জানা গিয়েছে। কারণ, তাঁর মতে, সংস্থার ব্যবসায়িক কাজকর্মে এই তথ্য হাতে থাকা অত্যন্ত জরুরি। উল্লেখ্য, মে মাসেই তিনি জানিয়েছিলেন, ট্যুইটার বারবার দাবি করে আসছে, তাদের মোট অ্যাকাউন্টের ৫ শতাংশেরও কম ভুয়ো। কিন্তু এই দাবির সপক্ষে তাদের তথ্যপ্রমাণ পেশ করতে হবে। গত মাসেও তিনি চরম হুঁশিয়ারি দিয়ে জানিয়ে দিয়েছিলেন, ট্যুইটার যদি ওই কাজে ব্যর্থ হয়, তাহলে তিনি চুক্তি ছেড়ে বেরিয়ে আসবেন। কারণ, তাঁর বিশ্বাস, ওই সংখ্যা আরও অনেক বেশি। 

মাস্কের আরও অভিযোগ, ট্যুইটার সংস্থার দুই শীর্ষ ম্যানেজারকে ছাঁটাই করেছে তাঁকে কোনও কিছু না জানিয়েই। অথচ চুক্তি অনুযায়ী, তারা এই ধরনের কোনও কাজই করতে পারে না। 

এরকম একটা অবস্থায় ট্যুইটারের চেয়ারম্যান ব্রিট টেলর বলেছেন, চুক্তি ভঙ্গ করার মাশুল মাস্ককে দিতে হবে। তাঁরা বিষয়টি নিয়ে আইনি পথে হাঁটবেন। চুক্তিই বলছে, এই ধরনের চুক্তিভঙ্গের জন্য টেসলাকর্তাকে এক বিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে হবে।  

Calcutta News
Auto 1080p
1080p
360p
160p
Loading Ad
 
00:02
/
00:30
LIVE





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন