ব্রেকিং নিউজ
Elon-Musk-back-out-of-4400-billion-deal-to-buy-Twitter
Elon Musk: ট্যুইটার কেনায় ৪৪০০ কোটি মার্কিন ডলারের চুক্তি থেকে পিছু হটছেন এলন মাস্ক?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-07 11:48:39


টেসলার প্রধান ও বিশ্বের শীর্ষ ধনী এলন মাস্ক ৪৪ বিলিয়ন মার্কিন ডলার দিয়ে সম্প্রতি টুইটারের মালিকানা কিনে নেন। তবে টুইটার কেনার ক্ষেত্রে তাঁর শর্ত ছিল, টুইটারে স্প্যাম বট (ভুয়া রোবোটিক অ্যাকাউন্ট) মোট ব্যবহারকারীর ৫ শতাংশের কম থাকার বিষয়টির প্রমাণ দিতে হবে। তারপরই তিনি চুক্তিতে স্বাক্ষর করবেন। এতদিন ধরে অপেক্ষা করেও কোনওরকম উত্তর না পাওয়ায় রীতিমতো হুমকির সুরে সোমবার টুইটারকে জানিয়ে দেন, যে কোনও মুহূর্তে ৪,৪০০ কোটি ডলারের চুক্তিতে ইতি টানতে পারেন তিনি।

এলন মাস্ক আগেই জানিয়েছিলেন, তাঁর শর্ত পূরণ করা না হলে তিনি চুক্তির বিষয়টি নিয়ে সামনে এগোবেন না। তবে এর আগে তিনি টুইটার কেনার জন্য যে পরিমাণ অর্থের প্রস্তাব দিয়েছিলেন, তা কমানোর ইঙ্গিতও দেন। 

এদিন চিঠির মাধ্যমে টুইটারকে ফের একথা মনে করিয়ে দেন তিনি। পাশাপাশি আরও লেখেন, টুইটার যা প্রতিশ্রুতি দিয়েছিল, তা রাখেনি। নিয়ম ভেঙেছে তারা। ফলে যে কোনও মুহূর্তে চুক্তি থেকে বেরিয়ে আসার অধিকার রয়েছে তাঁর। তবে টুইটারকে আরও খানিকটা সময় দিতে চান টেসলার কর্ণধার। আপাতত স্থগিত রাখছেন এই চুক্তি। প্রয়োজনীয় তথ্য না পেলে চুক্তি থেকে সরে দাঁড়াবেন বলেও হুঁশিয়ারি দেন। 

আবার অনেকে বলছেন, চুক্তি স্থগিত করার পর, মাস্ক আদৌ টুইটার সংস্থা অধিগ্রহণে আগ্রহী কিনা, তা নিয়েও সংশয় তৈরি হয়েছে। ব্যবসা জগতে জোর গুঞ্জন, মাস্কের প্রথম অগ্রাধিকার হল টেসলা। টুইটার কেনার কথা ঘোষণা করার পরই, স্টক মার্কেটে টেসলা সংস্থার দর পড়েছে। এই অবস্থায় টুইটার সংস্থা কেনার বিষয়ে মাস্ক আগ্রহ হারাতে পারেন, এমন আশঙ্কাও করা হচ্ছে। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন