ব্রেকিং নিউজ
Earthquake-felt-above-7-in-Indonesia-no-life-loss-registered-
Earthquake: নভেম্বরের পর ফের জানুয়ারি, ৭.৭ মাত্রার কম্পনে অনুভূত ইন্দোনেশিয়ার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-10 12:10:17


ফের কেঁপে উঠল ইন্দোনেশিয়া (Indonesia)। মঙ্গলবার ভোরে ভয়াবহ ভূমিকম্প (Earthquake) অনুভূত হয় পূর্ব ইন্দোনেশিয়ার স্বল্প জনবহুল অঞ্চল তানিম্বায়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭.৭। বিপুল ক্ষয়ক্ষতি ও প্রাণহানির আশঙ্কা প্রকাশ করেছে বিশেষজ্ঞরা। কম্পনের উৎসস্থল ছিল ইন্দোনেশিয়ার দক্ষিণ-পশ্চিমের তুয়াল এলাকা। ২ হাজার কিলোমিটার দূরে অস্ট্রেলিয়াতেও (Australia) কম্পন অনুভূত হয়।

জানা গিয়েছে, তানিম্বার দ্বীপপুঞ্জে দুটি স্কুল ভবন এবং ১৫টি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। যার মধ্যে একটি বাড়ি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং তিনটি অল্পস্বল্প ক্ষতিগ্রস্ত। শুধুমাত্র একজন আহত বাসিন্দার খবর পাওয়া গেছে। জাতীয় দুর্যোগ প্রতিরোধ এজেন্সির মুখপাত্র আবদুল মুহারি এক বিবৃতিতে বলেছেন, “স্থানীয় বাসিন্দারা তিন থেকে পাঁচ সেকেন্ডের জন্য শক্তিশালী কম্পন অনুভব করেন। ভূমিকম্পের ফলে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল বাসিন্দাদের মধ্যে। অনেকেই ঘরবাড়ি ছেড়ে বাইরে বেরিয়ে পড়েন।"

ইন্দোনেশিয়ার মেটিওরোলজি, ক্লাইমাটোলজি এবং জিওফিজিক্যাল এজেন্সি সুনামির সতর্কতা জারি করেছে যা তিন ঘণ্টা পরে তুলে নেওয়া হয়েছে। উল্লেখ্য,গত নভেম্বরেই ভূমিকম্পে তছনছ হয়ে গিয়েছিল ইন্দোনেশিয়া। সে বার ৩১৮ জনের মৃত্যু হয়েছিল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন