২৫ এপ্রিল, ২০২৪

Tornado: বিধ্বংসী টর্নেডোতে লন্ডভন্ড ক্যালিফোর্নিয়া, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একাধিক ভিডিও
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-24 17:07:06   Share:   

বিধ্বংসী টর্নেডো (Tornado) ঝড়ের দাপটে উড়ে গেল বাড়ির ছাদ। ক্যালিফোর্নিয়ার (California) এই বিধ্বংসী ঝড়ের ছবি ও ভিডিও (Viral Video) ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। ভিডিওগুলিতে দেখা গিয়েছে, চারদিক থেকে পাক খেতে খেতে ধেয়ে আসছে টর্নেডো ঝড়। তার অভিমুখে থাকা সমস্ত কিছু নিমেষে উড়ে যাচ্ছে। এমনকি একাধিক বাড়ির ছাদ, জানালা, দরজা খুলে উড়ে যাচ্ছে টর্নেডোর হাওয়ায়। 

জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যেতে টর্নেডো ঝড় শুরু হয়। ক্যালিফোর্নিয়ার মন্টেবেলো শহরেকে পুরো লন্ডভন্ড করে দেয় এই ঝড়। এমনকি এই ঝড়ে আহত হন শহরের বেশ কিছু মানুষও। এছাড়াও ভেঙে চুরমার হয়ে গিয়েছে শহরেরে ২৫টি বাড়ি। সেই সঙ্গে বেশ কিছু গাছ ভেঙে পড়েছে শহরে। মঙ্গলবার ক্যালিফোর্নিয়ার টর্নেডোয় হাওয়ার গতিবেগ ছিল ঘণ্টায় ৮৫ মাইল। তাই ক্যালিফোর্নিয়ার আবহাওয়া অফিসের তরফ থেকে এই টর্নেডোকে অবশ্য ‘দুর্বল’ আখ্যা দেওয়া হয়েছে। কারণ টর্নেডো আরও শক্তিশালী ও ধ্বংসাত্মক হয়। এই ঝড় ঘণ্টায় ৩০০ মাইল বেগে বইতে পারে।  

সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়া এই ঝড় নিয়ে এক প্রত্যক্ষদর্শী বলেছেন, ‘আমি চোখের সামনে দেখলাম, উঁচু উঁচু বহুতলের মধ্যে দিয়ে কীভাবে ঝড় বয়ে যাচ্ছে। রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়ি চরকির মতো পাক খাচ্ছে।’


Follow us on :