ব্রেকিং নিউজ
  Weather update: আজ থেকে টানা তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়     Baguiati: অর্জুনপুরে দুষ্কৃতীদের তাণ্ডব, তৃণমূল যুব সভাপতিকে প্রাণে মারার হুমকি     Rabindra Sarobar: রোয়িং করতে গিয়ে দুই ছাত্রের মৃত্যুর পর বন্ধ ক্লাব, উঠছে নানা প্রশ্ন     Taliban Order: মুখ ঢেকে খবর পড়ার নির্দেশকে তোয়াক্কা না করেই সংবাদ পড়ছেন আফগানি মহিলারা     Uttar Pradesh: উত্তরপ্রদেশে ভোট মিটতেই কি বাতিল হতে চলেছে শয়ে শয়ে রেশন কার্ড?     Arjun Singh: 'সেখানে নৌকা নিয়ে যাই চলো, যেখানে তুফান এসেছে', অর্জুনের নয়া ট্যুইটে জল্পনা     Corona Update: ঊর্ধ্বমুখী মৃত্যুগ্রাফ, কিছুটা নিম্নমুখী সংক্রমণ     Monkeypox: ছড়াচ্ছে মাঙ্কি পক্স, আক্রান্তের সংখ্যা বাড়বে, সতর্ক করল 'হু'     Climate: উষ্ণায়নে পাল্টাচ্ছে সমুদ্রের প্রকৃতি, সঙ্কটে সামুদ্রিক প্রাণীদের অস্তিত্ব  
Dangerous-1600-feet-asteroids-are-coming-towards-the-earth
Asteroid: ভয়ঙ্কর! পৃথিবীর দিকে ধেয়ে আসছে ১৬০০ ফুটের গ্রহাণু


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-13 13:03:44


পৃথিবীর দিকে সাঁই সাঁই করে ধেয়ে আসছে এক রাক্ষুসে গ্রহাণু। আমেরিকান স্পেস এজেন্সি ন্যাশনাল অ্যারোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন বা নাসা (NASA) জানিয়েছে, ভয়ঙ্কর গতিতে আমাদের গ্রহের দিতে ধেয়ে আসছে এই বিশাল গ্রহাণুটি (Asteroid)। আগামী ১৬ মে রাত ২ টো বেজে ৪৮ মিনিটে 388945(2008 TZ3) নামের এই বিশাল গ্রহাণুটি পৃথিবীর কাছাকাছি আসবে। নাসা আরও জানিয়েছে, গ্রহাণুটির প্রস্থ ১,৬০৮ ফুট। তুলনামূলকভাবে, এটি নিউইয়র্কের আইকনিক এম্পায়ার স্টেট বিল্ডিংয়ের (Empire State building) থেকেও বড়। এছাডা়ও এটি আইফেল টাওয়ার (Eiffel Tower) ও স্ট্যাচু অফ লিবার্টির (Statue of Liberty) চাইতেও বেশ বড়।

এই গ্রহাণুটি পৃথিবীতে আঘাত করলে বিশাল ক্ষতি হতে পারে। কিন্তু মহাকাশ বিজ্ঞানীদের হিসাব বলছে, এটি পৃথিবী থেকে প্রায় ২.৫ মিলিয়ন মাইল দূর দিয়ে চলে যাবে। খাতায় কলমে এই দূরত্ব অনেক মনে হতে পারে, তবে মহাকাশের দিক থেকে তা নয়। আর সেই কারণেই নাসা এটিকে ''ক্লোজ অ্যাপ্রোচ" হিসেবে চিহ্নিত করেছে।

এর আগেও এই গ্রহাণুটি পৃথিবীর পাশ দিয়ে চলে গিয়েছে৷ শেষবার ২০২০ সালের মে মাসে পৃথিবীর খুব কাছ দিয়ে চলে গিয়েছে। পৃথিবী আর ওই গ্রহাণুর দূরত্ব ছিল ১.৭ মিলিয়ন মাইল। এই গ্রহাণুটি প্রতি ২ বছর অন্তর পৃথিবীর পাশ দিয়ে যায়। পরেরবার এটি ২০২৪ সালের মে মাসে পৃথিবীর কাছ দিয়ে চলে যাবে। নাসার তরফে জানানো হয়েছে, গ্রহাণুটি আবার ২১৬৩ সালের মে মাসে পৃথিবীর কাছাকাছি আসবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন