ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
Cursed-151-killed-many-injured-in-South-Korea-Halloween-stampede
Halloween: অভিশপ্ত! দক্ষিণ কোরিয়ায় হ্যালোউইন উৎসবে পদপিষ্ট হয়ে মৃত্যু ১৫১ জনের, আহত বহু

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-30 10:07:23


করোনা মহামারীর জন্য গত দু'বছর হ্যালোউইন পার্টি করতে পারেননি। তাই এবারে মহামারীর দাপট কমতেই সকলেই মেতে উঠেছিলেন আনন্দ উৎসবে। কিন্তু কেউ এক মুহূর্তের জন্য ভাবতে পারেননি, সেই আনন্দ শোকে পরিণত হবে। কাছের মানুষকে হারিয়ে এখন কেবল হাহাকারের শব্দ দক্ষিণ কোরিয়ার (South Korea) রাজধানী সিওলে (Seoul)। শনিবার গভীর রাতে সেখানে হ্যালোউইন উৎসব চলাকালীন পদপিষ্ট (Halloween stampede) হয়ে মৃত্যু হল কমপক্ষে ১৫১ জনের। আহত হয়েছেন ১৫০ জন। মৃতদের মধ্যে অধিকাংশই কিশোর-কিশোরী ও যুবক-যুবতী। এমনকি ১৯ জন বিদেশী নাগরিকও রয়েছেন বলে জানা গিয়েছে। আহতদের অনেকের অবস্থাই সংকটজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কিন্তু আশ্চর্যের বিষয়, এই মর্মান্তিক দুর্ঘটনা কীভাবে ঘটল, তা বুঝে উঠতেই পারছে না সিওল প্রশাসন।

সিউলের ইয়ংসান ফায়ার ডিপার্টমেন্টের প্রধান চোই সিওং-বিওম বলেছেন, শনিবার সিওলের হ্যামিলটন হোটেলের কাছে একটি ছোটো গলিতে প্রচুর মানুষ ভিড় জমাতে শুরু করেন। সিওলের সে এলাকা পার্টির জন্য বিখ্যাত। সেই পরিস্থিতিতে ভিড়ের মধ্যেই ঠেলাঠেলি শুরু হয়। সামনের দিকে ধাক্কা দেওয়া হতে থাকে। তার জেরে পদপিষ্ট হয়ে প্রচুর মানুষের মৃত্যু হয়েছে। এছাড়া জানা গিয়েছে ভিড়ের মধ্যে অনেকের শ্বাসকষ্ট শুরু হয়। যার জেরে তাঁরা মাটিতে লুটিয়ে পড়েন।

ঘটনাস্থল থেকে সিসিটিভি ফুটেজ এবং ফটোতে দেখা গিয়েছে যে, অ্যাম্বুলেন্স গাড়িগুলো রাস্তায় সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে। পুলিস এবং জরুরিভিত্তিক কর্মীরা আহতদের স্ট্রেচারে করে নিয়ে যাচ্ছেন। উদ্ধারকাজে হাত লাগায় স্থানীয় মানুষ জনও। রাস্তায় পড়ে থাকা আহতদের সিপিআর করতে দেখা গিয়েছে।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রপতি ইউন সুক ইওল একটি বিবৃতি জারি করে বলেছেন,  আহতদের যেন দ্রুত চিকিৎসা শুরু করা হয়, সে বিষয়ে নির্দেশ দিয়েছেন।   তিনি স্বাস্থ্য মন্ত্রককে দ্রুত বিপর্যয়কালীন চিকিৎসা সহায়তা দল মোতায়েন করার এবং আহতদের চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে বেড সুরক্ষিত করার নির্দেশও দিয়েছেন।

উল্লেখ্য,  দক্ষিণ কোরিয়ার স্থানীয় মিডিয়া সূত্রে খবর, হ্যালোউইন উৎসবের জন্য প্রায় ১ লক্ষ লোক ইটাওনের রাস্তায় ভিড় করেছিল। যা এখনও অবধি সর্বাধিক ভিড় হ্যালোউইন পার্টিতে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন