ব্রেকিং নিউজ
Court-gives-a-verdict-for-the-people-who-wears-lungi
Court: লুঙ্গি পরা গ্রাহকদেরও 'স্যার' বলতেই হবে, নির্দেশ আদালতের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-06 20:29:39


একজন গ্রাহক যে পোশাকই পরে থাকুন না কেন, তাতে কিছু যায় আসে না। গ্রাহকরা যে কোনও প্রতিষ্ঠানের প্রাণ। ফলে একজন লুঙ্গি পরা গ্রাহককেও 'স্যর' ডাকতে হবে। এক ঐতিহাসিক নির্দেশে একথা জানিয়েছে বাংলাদেশ হাইকোর্টের বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ।

আদালত সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশের একটি বেসরকারি ব্যাঙ্ক থেকে ঋণ নিয়েছিলেন সাতক্ষীরার একটি বিপণির কর্ণধার সফিউর রহমান। ঋণের বিপরীতে তিনি একটি ব্যাঙ্ক স্টেটমেন্ট চেয়েছিলেন। কিন্তু সাতক্ষীরার ব্যাঙ্ক কর্তৃপক্ষ সেই স্টেটমেন্ট দিতে অস্বীকার করে। প্রতিকার চেয়ে হাইকোর্টে মামলা দায়ের করেন সফিউর।

ওই মামলার শুনানিতে রবিবার অভিযুক্ত দুই ব্যাঙ্ক কর্মকর্তা নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। তার পরেই ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টরের উদ্দেশে বিচারপতিরা বলেন, 'আপনার অফিসারদের শেখান কীভাবে গ্রাহকদের 'স্যর' বলতে হয়। একজন লুঙ্গি পরা গ্রাহকও সমান গুরুত্বপূর্ণ। তাঁকেও স্যর বলতে হবে।' জবাবে ওই ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টের দুঃখপ্রকাশ করে বলেন, 'আমাদের ব্যাঙ্কের কর্মকর্তারা আদালতের আদেশ মান্য না করায় আমি দুঃখিত ও লজ্জিত। আজ আমার প্রতিষ্ঠানের কর্মকর্তারা হাইকোর্টের আদেশ না মানায় আমার পরিবারও বিব্রত। তাঁদের বিরুদ্ধে আমরা বিভাগীয় ব্যবস্থা নেব।' 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন