ব্রেকিং নিউজ
Co-operative-in-Ludhiana-Court-building-blast-was-arrested-by-NIA-in-Malaysia
NIA: এনআইএ-র হাতে গ্রেফতার লুধিয়ানা কোর্ট বিস্ফোরণের অন্যতম চক্রী হরপ্রীত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-02 12:43:54


লুধিয়ানা আদালত ভবন বিস্ফোরণের (Ludhiana Court building blast) ষড়যন্ত্রকারী এবং ওয়ান্টেড সন্ত্রাসী হরপ্রীত সিংকে (Wanted Harpreet Singh) কুয়ালালামপুর মালয়েশিয়া থেকে গ্রেফতার করেছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি বা এনআইএ (National Investigation Agency)।

আন্তর্জাতিক শিখ যুব ফেডারেশনের (ISYF) পাকিস্তান-ভিত্তিক প্রধান লাখবির সিংয়ের  একজন সহযোগী ছিল হরপ্রীত। সে ২০২১ সালের ডিসেম্বরে লুধিয়ানা কোর্ট বিল্ডিং বিস্ফোরণের ষড়যন্ত্রকারীদের একজন ছিলেন। এই বিস্ফোরণে একজন নিহত ও বহু মানুষ আহত হয়েছিলেন।

পঞ্জাবের অমৃতসর জেলার বাসিন্দা হরপ্রীতকে বৃহস্পতিবার গ্রেফতার করা হয় বলে আন্তর্জাতিক সূত্রে খবর। মামলাটি প্রাথমিকভাবে ২৩ ডিসেম্বর, ২০২১-এ নথিভুক্ত করা হয়েছিল। পঞ্জাব পুলিস এবং এনআইএ চলতি বছরের ১লা জানুয়ারিতে তা পুনরায় নথিভুক্ত করেছে। এনআইএ একটি বিবৃতিতে বলেছে, "তদন্ত থেকে জানা গিয়েছে যে হরপ্রীত সিং ওরফে হ্যাপি, লাখবির সিংয়ের সহযোগী। লুধিয়ানা কোর্ট বিল্ডিং বিস্ফোরণের ষড়যন্ত্রকারীদের একজন ছিল সে। অভিযোগ ছিল, বিস্ফোরণে ব্যবহৃত আইইডি, যেটা পাকিস্তান থেকে ভারতে সরবরাহ করেছিল হরপ্রীত। যে আইইডি কাস্টম মেড ছিল বলেই গোয়েন্দারা মনে করেছিল।

উল্লেখ্য, হরপ্রীত এর আগে বিস্ফোরক, অস্ত্র ও মাদক চোরাচালান-সহ বিভিন্ন মামলায় জড়িত ছিল। বিশেষ এনআইএ আদালত থেকে একটি জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল হরপ্রীতের বিরুদ্ধে এবং একটি লুক আউট নোটিস জারি করা হয়েছিল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন