ব্রেকিং নিউজ
China-manufactured-special-coat-which-will-make-human-being-vanish-like-mister-india
China: বাস্তবে মিস্টার ইন্ডিয়া হতে চান? মেড ইন চায়না বিশেষ কোট পরলে পলকেই ভ্যানিশ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-08 16:26:31


মিঃ ইন্ডিয়া (Mister India) সিনেমাটি সকলেরই কম-বেশি দেখেছেন। চশমা পরলেই ভ্যানিশ! এছাড়া হ্যারি পটারের (Harry Potter) সেই বিখ্যাত ‘ক্লোক অফ ইনভিজিবিলিটি' (Invisible Cloak)-এর কথাও সকলেই জানেন। কয়েক সেকেন্ডের মধ্যে অদৃশ্য হয়ে যাওয়া যায়। এসব দেখার পর সকলেরই মনের মধ্যে সুপ্ত বাসনা থাকে, সেও একদিন নিজের ইচ্ছেমতো অদৃশ্য হয়ে যাবেন। আর সেই ইচ্ছেপূরণ করতে চিনের (Made in China Coat) একদল গবেষক আবিষ্কার করে ফেললেন একটি কোট। এমনটাই দাবি চিনা গবেষকদের।

দাবি, এই কোটটি সম্পূর্ণ আলাদা। এটি পরলেই হ্যারি পটারের মতো গায়েব হয়ে যাওয়া যায়। আর এই কোটের অন্যতম বিশেষত্ব হল আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সযুক্ত সিকিওরিটি ক্যামেরাতেও ধরা পড়বেন না অদৃশ্য ব্যক্তি। এই পোশাকটির নামকরণও করা হয়েছে। পোশাকটির নাম, ‘ইনভিসডিফেন্স’।

এই পোশাক ক্যামেরার চক্ষুকে অনায়াসে ধোঁকা দিতে পারবে। কিন্তু এ ধরনের পোশাক বাজারে এলে তা খারাপ কাজেও ব্যবহার করতে পারেন অসাধু লোকেরা। তাই সরকারি তরফে ছাড় দেবে কি না তা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে। সাউথ চায়না মর্নিং পোস্ট-এর প্রতিবেদন বলছে, এই কোট পরলে দিনের বেলায় অনায়াসে অদৃশ্য হওয়া যাবে। আবার রাতেও ইনফ্রারেড ক্যামেরাকে বিভ্রান্ত করা যাবে।

গবেষকদের আরও দাবি, যুদ্ধক্ষেত্রে এই ধরণের পোশাক সবচেয়ে বেশি জরুরি। শত্রুপক্ষ থেকে বাঁচার হাতিয়ার হিসেবে ব্যবহার হবে। এছাড়াও এই পোশাকের দাম খুব একটা বেশি হবে না। ভারতীয় মুদ্রায় এই অদৃশ্য পোশাকের দাম পড়বে প্রায় ৬ হাজার টাকা। যা একেবারেই হাতের মুঠোয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন