৩০ মে, ২০২৪

Accident: বাসের চাকা ফেটে ভয়াবহ দুর্ঘটনা, মৃত ৪০! জাতীয় শোক ঘোষণা সেনেগালে
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-09 18:14:07   Share:   

ভয়াবহ পথদুর্ঘটনা। দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু ৪০ জনের। গুরুতর জখম ৮৫ জন। সোমবার মধ্য সেনেগালের (Senegal) কাফরাইন শহরে দুর্ঘটনা ঘটেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। দুর্ঘটনায় একসঙ্গে এত মানুষের মৃত্যু হওয়ায় সোমবার জাতীয় শোক ঘোষণা করেছেন সেনেগালের প্রেসিডেন্ট ম্যাকি স্যাল (Senegal President Macky Sall)। দুর্ঘটনাার খবর পাওয়ার পরই সেনেগালের প্রেসিডেন্ট টুইট করে শোকপ্রকাশ করেন। তিনি লিখেছেন, “ভয়ঙ্কর দুর্ঘটনার খবর পেয়ে আমি গভীরভাবে শোকাহত। নিহতদের পরিবারের সদস্যদের সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।” কীভাবে এই ঘটনা ঘটল তার দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছে সেনেগাল সরকার।

প্রাথমিক তদন্তের পুলিসের অনুমান, টায়ার ফেটে যাওয়ায় একটি বাস হঠাৎ করেই রাস্তার আড়াআড়ি দাঁড়িয়ে পড়ে। তখনই উলটো দিক থেকে আসা অন্য বাসটি সজোরে এসে এই বাসটিকে ধাক্কা মারে। দুর্ঘটনাগ্রস্ত বাসগুলিকে পরে রাস্তা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

অন্যদিকে, প্রেসিডেন্ট স্যাল জানিয়েছেন, জাতীয় শোক শেষ হয়ে গেলেই পথ দুর্ঘটনা ঠেকাতে বেশ কিছু গুরুত্ব সিদ্ধান্ত নেবেন তিনি। কারণ কয়েক বছর ধরে সেনেগালে দুর্ঘটনার সংখ্যা বেড়েই চলেছে। সেক্ষেত্রে সেনেগালে ট্রাফিক আইনকে আরও কড়াকড়ি করা হবে বলে আশা করা হচ্ছে।


Follow us on :