ব্রেকিং নিউজ
Bloody-America-on-Independence-Day-dead-many-injured
US shooting: স্বাধীনতা দিবসে রক্তাক্ত আমেরিকা, মৃত ৬, আহত অনেকে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-05 08:58:17


স্বাধীনতা দিবসে একেবারে উৎসবের মেজাজে ছিল আমেরিকা। সেই উদযাপনের আনন্দে পড়ল ভাঁটা। বন্দুকবাজের হামলায় ৬ জনের প্রাণ গেল শিকাগোতে। শিকাগোর হাইল্যান্ড পার্কে চলল এলোপাথাড়ি গুলি। গত ৪ জুলাই ছিল আমেরিকার স্বাধীনতা দিবস। আহত অন্তত ২৪ জন।

শিকাগোর পুুলিস সূত্রে খবর,সোমবার সকাল ১০টায় শুরু হয় কুচকাওয়াজ। মিনিট দশেক পরেই স্থানীয় একটি দোকানের ওপর থেকে মুহুর্মুহু গুলি চালায় এক আততায়ী। প্রত্যক্ষদর্শীরা জানান, প্রায় ২৪ রাউন্ড গুলি চলার শব্দ শোনা গেছে। স্থানীয়রা জানান এই এলাকা শান্ত বলে পরিচিত।

প্যারাড চলাকালীন এই হামলার ঘটনায় প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি পড়ে যায়। ঘটনাস্থলে থাকা মানুষরা আতঙ্কিত হয়ে পড়েন। 

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আমেরিকায় আতসবাজি ফাটানোর রীতি আছে। ব্যান্ডের তালে তালে এগোচ্ছিল প্যারাড। সেই সময়েই বেশ কিছু মানুষ গুলির আওয়াজে ছুটে আসেন। অংশগ্রহণকারীরা জানান সামনের অংশে গুলি চলেছে।

এক প্রত্যক্ষদর্শীকে উদ্ধৃত করে স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, বন্দুকবাজ সম্ভবত স্বয়ংক্রিয় বন্দুক ব্যবহার করেছে। জানা গেছে সেন্ট্রাল অ্যাভেনিউতে চলেছে গুলি। হাইল্যান্ড পার্কের পুলিস চিফ লউ জগম্যান জানিয়েছেন, শহরতলির নানা জায়গায় প্রায় আট ঘণ্টা ধরে গুলি চালিয়েছে আততায়ী। তার নাম রবার্ট ক্রিমো। শিকাগোর ইলিনয়ের সাউথ ওয়েন্টওয়ার্থ অ্যাভিনিউয়ে ২৪ বছর বয়সি এক তরুণীর মৃত্যু হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আততায়ীকে গ্রেফতার করেছে পুলিস। হাইল্যান্ড পার্কের নিরাপত্তার দায়িত্বে লেক কাউন্টি শেরিফ বিভাগ। শেরিফ বিভাগের কার্যালয় থেকে সাধারণ মানুষকে ওই এলাকা থেকে দূরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।গোটা এলাকা টহলদারিতে পুলিস। এই মর্মান্তিক ঘটনায় সব রকমের উদযাপন বন্ধের নির্দেশ দিয়েছেন মেয়র।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন