২৯ মার্চ, ২০২৪

Pakistan: দুপুরের নমাজ চলাকালীন পেশোয়ার মসজিদে বিস্ফোরণ, অন্তত ২৮ জনের মৃত্যু
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-30 17:46:05   Share:   

সোমবার উত্তর পাকিস্তানের (Pakistan) শহর পেশোয়ারের এক মসজিদে ভয়াবহ বিস্ফোরণ (Peshawar Blast)। জানা গিয়েছে, মসজিদে প্রার্থনার সময় ‘আত্মঘাতী’ বিস্ফোরণে (Explosion) কেঁপে ওঠে গোটা মসজিদ (Mosque)। ঘটনার সময় কমপক্ষে ২৬০ জন নাগরিক উপস্থিত ছিলেন বিস্ফোরণস্থলে। ঘটনায় প্রায় ১৫০ জন গুরুতর আহত হয়েছেন। তাঁদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। এখনও পর্যন্ত ২৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মৃত্যুর সংখ্যা বাড়ার আশঙ্কা।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, আত্মঘাতী হামলার কারণে এই বিস্ফোরণটি ঘটেছে। পেশোয়ার পুলিস লাইন এলাকায় দুপুর ১টা ৪০ মিনিটে নমাজের সময় ভয়াবহ এই বিস্ফোরণ। বেশ কয়েকজনকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মসজিদের ভিতর থেকে তোলা একটি ভিডিওয় ধ্বংসাবশেষ দেখা গিয়েছে। বিস্ফোরণের আঘাতে মসজিদের একপাশ ধসে পড়েছে। ধ্বংসস্তূপের নীচে একাধিক মানুষের আটকে থাকার আশঙ্কা। খবর পেয়ে মসজিদে পৌঁছয় স্থানীয় পুলিস। শুরু হয়েছে উদ্ধারকাজ।

ঘটনায় শোকপ্রকাশ করেন পাক প্রধানমন্ত্রী। শাহবাজ শরিফ জানান, বিস্ফোরণের সঙ্গে যারা জড়িত তাদের কড়া শাস্তি দেওয়া হবে। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। আহতদের যথাযথ চিকিৎসার জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন শরিফ। গোটা ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে পেশোয়ারে। আংশিকভাবে ধ্বংস হয়ে যাওয়া মসজিদের বাইরে পরিজনদের খোঁজে জড়ো হয়েছেন একাধিক মানুষ।


Follow us on :