ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
Biden-is-set-to-hold-a-meeting-with-NATO
Joe Biden: ন্যাটোর সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বাইডেন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-15 12:58:17


ইউক্রেনের ওপর রাশিয়ার বিধ্বংসী আক্রমণ (Russia-Ukraine War) অব্যাহত। মিসাইল হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে সাজানো ইউক্রেন (Ukraine)। ক্রমে পরিস্থিতি ভয়ংকর হয়ে উঠছে। কিয়েভের (Kyiv) উপর হামলায় নিহত হয়েছে শিশু থেকে বৃদ্ধ সকলে। একের পর এক শহরের উপর হামলা বজায় রেখেছে রাশিয়া। তারা ঘিরে রেখেছে গোটা ইউক্রেনের বৃহত্তম শহরগুলি। কিয়েভ দখলের দিকে রুশ রণবাহিনী জোরকদমে এগোচ্ছে। এহেন পরিস্থিতিতে ইউরোপে ন্যাটো (NATO) জোটের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন আমেরিকার প্রেসিডেন্ট (American President) জো বাইডেন (Joe Biden)।

সূত্রের খবর, ইউক্রেনের সামরিক পরিস্থিতির গুরুত্ব বিচার করে জরুরি বৈঠকে বসতে চলেছে 'নর্থ আটলান্টিক ট্রিটি অর্গানাইজেশন’ (ন্যাটো)। ইউক্রেনের রাজধানী কিয়েভ দখলের জন্য রাশিয়া উদ্যত। এমতাবস্থায় ২৩শে মার্চ বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে অনুষ্ঠিত হতে চলেছে ওই বৈঠক। আর সেই বৈঠকে যোগ দিতে আগামী সপ্তাহেই ইউরোপ সফরে যেতে পারেন বাইডেন। এমনটাই সূত্র মারফত খবর।

ওই বৈঠকে রাশিয়াকে দমাতে সামরিক পদক্ষেপ কী হওয়া উচিত, তা নিয়েও আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। আবার বিদেশি সংবাদসংস্থা সূত্রে খবর, পোল্যান্ডেও যেতে পারেন বাইডেন। উল্লেখ্য, রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ নিয়ে বারবার সরব হয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট। রাশিয়াকে হুঁশিয়ারি দিয়ে জানিয়েওছিলেন, ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়া যদি রাসায়নিক যুদ্ধের পথে হাঁটে, তাহলে রাশিয়াকে তার মূল্য চোকাতে হবে। এমনকি অর্থনৈতিকভাবে দুর্বল করতে রাশিয়াকে একঘরে করে দেওয়ার চেষ্টা করছে পশ্চিমী দেশগুলি।

যদিও রাশিয়ার হামলার মুখে অস্ত্রশস্ত্র দিয়ে সহায়তা করা ছাড়া এখনও পর্যন্ত রুশ বাহিনীর বিরুদ্ধে সরাসরি সেনা নামতে রাজি হয়নি আমেরিকা ও ন্যাটো। এবার কি তাহলে সেনা নামাতে চলেছে? বৈঠকের পরই জানা যাবে সবটা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন