ব্রেকিং নিউজ
Beijing-sees-anti-Xinping-campaign-amid-strong-lockdown-law-
China: 'ভোটাধিকার চাই', বেজিংয়ের রাস্তায় জিংপিং বিরোধী পোস্টার, রাজপথজুড়ে লকডাউন বিরোধী প্রচার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-15 11:28:39


আসন্ন পার্টি কংগ্রেসে ফের একবার চিন (China)-সহ শাসক দলের সর্বময় কর্তা হয়ে উঠে আসবেন শি জিংপিং (Xi Xingping)। এই সম্ভাবনা মোটামুটি নিশ্চিত। কিন্তু চিনা প্রেসিডেন্টের (China President) এই মসৃণ পথে কাঁটা জিংপিং-বিরোধী পোস্টার। বেজিংজুড়ে 'মহান নেতা চাই না, চাই ভোটাধিকার' সূচক পোস্টার ঘিরে চাঞ্চল্য। যদিও চোখে পড়া মাত্রই সেই পোস্টার সরিয়েছে বেজিং (Beijing Police) পুলিস। নানাভাবে সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই পোস্টারগুলি ব্লক করেছে বেজিং। কিন্তু চিনা প্রেসিডেন্ট শি জিংপিংয়ের অস্বস্তি কাটছে কি?

সূত্রের খবর, করোনার সংক্রমণ রুখতে কড়া লকডাউন নীতি নিয়েছে চিন। আর সেই নীতির ফাঁদে পড়ে প্রাণ ওষ্ঠাগত আম আদমির। তাঁদের মধ্যে থেকেই একাংশ এই পোস্টার ছড়িয়েছে বেজিংয়ের রাস্তায়। জানা গিয়েছে, ১৬ অক্টোবর, চিনা কমিউনিস্ট পার্টির কংগ্রেসে আবারও পাঁচ বছরের জন্য দলের প্রধান হিসেবে নির্বাচিত হবেন জিনপিং।

কিন্তু তার ঠিক দু’দিন আগে বেজিংয়ের রাস্তায় জিনপিং-বিরোধী এই পোস্টার। সেখানে কমিউনিস্ট শাসনের বিরোধিতার পাশাপাশি শি-কে সরানোর ডাক দেওয়া হয়েছে। একটি পোস্টারে লেখা, 'করোনা পরীক্ষাকে না বলুন, খাদ্যের অধিকারকে হ্যাঁ বলুন। লকডাউন নয়, স্বাধীনতাকে বাছুন। সাংস্কৃতিক বিপ্লব নয়, সংস্কার চাই। আমাদের মহান নেতা চাই না, ভোটাধিকার চাই। ক্রীতদাস না থেকে নাগরিক হয়ে উঠুন।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন