ব্রেকিং নিউজ
Bankruptcy-in-Corona-decision-to-sell-worlds-largest-cruise-scrap-up-for-auction
Cruise Ship: করোনায় দেউলিয়া, বিশ্বের বৃহত্তম ক্রুজ স্ক্র্যাপ হিসাবে বিক্রির সিদ্ধান্ত, উঠছে নিলামে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-21 14:20:13


বিশ্বের বৃহত্তম ক্রুজ জাহাজগুলির মধ্যে একটি জার্মান শিপইয়ার্ডে অপেক্ষারত। তবে যাত্রীদের জন্য নয়। বাতিল হওয়ার জন্য। কারণ, এটি বিক্রির জন্য কোনও ক্রেতা পাওয়া যাচ্ছে না। জাহাজটিকে স্ক্র্যাপ হিসেবে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন মালিক। ক্রুজ ইন্ডাস্ট্রি ম্যাগাজিন অ্যান বোর্ড এই খবর প্রকাশ্যে আনে।

উল্লেখ্য, জাহাজটির নাম গ্লোবাল ড্রিম। এই জাহাজের দেউলিয়া মালিক হলেন ক্রিস্টোফ মরগেন। জার্মান ম্যাগাজিন শুক্রবার একটি সংবাদ সম্মেলনে মরগেনকে উদ্ধৃত করে বলে, দেউলিয়া ক্রিস্টোফ মরগেন জার্মানির বাল্টিক উপকূলে এমভি ওয়ের্ফটেন শিপইয়ার্ড থেকে দ্বিতীয় বিশ্বমানের জাহাজটিকে স্ক্র্যাপ মূল্যে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন। জাহাজটির যন্ত্রপাতি এবং অনেক সরঞ্জাম ইতিমধ্যে সরবরাহ করা হয়েছে। এবং তা বিক্রিও করা হবে বলে জানায় ম্যাগাজিনের তরফে।

দেউলিয়া হওয়ার পিছনে যে যুক্তি দেখিয়েছেন, তা হল করোনা মহামারীর কারণে ব্যবসার অনেক ক্ষতি হয়েছে। দীর্ঘদিন অচল থাকার পর জাহাজের রক্ষণাবেক্ষণ খরচ করাও অসম্ভব হয়ে উঠেছিল। যার ফলে দেউলিয়া ঘোষণা করেন ক্রিস্টোফ মরগেন। বিক্রি করার সিদ্ধান্ত নেন। কিন্তু কেনার মতো ক্রেতাও খুঁজে পাননি তিনি।

জানা গিয়েছে, গ্লোবাল ড্রিমকে সমুদ্রগামী টাগ দিয়ে বিশ্বের যে কোনও স্থানে নিয়ে যাওয়া যেতে পারে। যদি আগামী সপ্তাহের মধ্যে কোনও ক্রেতা পাওয়া না যায়, তাহলে মর্গেনকে নিলাম প্রক্রিয়া শুরু করতে হবে। জার্মান ক্রুজ জাহাজ নির্মাতা মেয়ার ওয়ের্ফ্ট বলেন, গ্লোবাল ড্রিমের যে কোনওরকম গতি করতে সহায়তা করবেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন