ব্রেকিং নিউজ
Bangladesh-dead-hospitals-flooded-due-to-severe-floods
Bangladesh: ভয়াবহ বন্যার কবলে বাংলাদেশ, বাড়ছে মৃতের সংখ্যা, জল ঢুকেছে হাসপাতালেও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-21 14:38:26


ভয়াবহ বন্যা পরিস্থিতি বাংলাদেশে। সিলেটের অবস্থা ভয়ংকর। শুধু বিদ্যুৎস্পৃষ্ট হয়েই মারা গিয়েছেন ২১ জন। এখনও পর্যন্ত পাওয়া খবর, বন্যায় মৃতের সংখ্যা ৩২। ১২২ বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্যা পরিস্থিতি বাংলাদেশে, জানালেন এক প্রতিমন্ত্রী। অসম, মেঘালয়ে প্রবল বৃষ্টির জেরেই পড়শি দেশের এই দুর্ভোগ বলে জানান বাংলাদেশের প্রতিমন্ত্রী।

হাঁটু থেকে কোমর সমান জলে দিশেহারা সুনামগঞ্জ ও সিলেটের মানুষ। কার্যত বিচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থা। জল ঢুকেছে দুই জেলার বেশিরভাগ হাসপাতালে। ফলে ব্যাহত চিকিৎসা পরিষেবা। জলবন্দি দুর্গতরা রয়েছেন তীব্র পানীয় জল সংকটে। নিরাপদ আশ্রয়ের খোঁজে লাখ লাখ মানুষ।

জলে তলিয়ে গেছে বসতভিটে থেকে গবাদি পশু। সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনা ও শেরপুর জেলার ৫০ লাখ মানুষের বসতভিটে এখন জলের তলায়। সিলেটের বেশ কিছু এলাকায় মোবাইল নেটওয়ার্ক নেই, ইন্টারনেট পরিষেবাও বন্ধ। সরকারিভাবে জানানো হয়েছে, বাংলাদেশের ১০টি জেলা বন্যার কবলে। বগুড়া, জামালপুর, গাইবান্ধা, লালমনিরহাটে দেখা দিয়েছে বন্যা-পরিস্থিতি। বিমানবন্দরের পর রেলস্টেশনে জল ওঠায় সিলেটের সঙ্গে সরাসরি ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে। জরুরি পরিষেবা দিতে পারে, এমন প্রায় সমস্ত সরকারি দফতরই জলের নীচে। সিলেটে বন্যাদুর্গত এলাকায় জলবন্দি লোকজনকে উদ্ধারে সেনাবাহিনী ও নৌবাহিনী তৎপর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন