২৫ এপ্রিল, ২০২৪

Pakistan: পাকিস্তানে যাত্রীবাহী বাস দুর্ঘটনায় নিহত ৩০ জন
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-08 13:30:21   Share:   

পাকিস্তানে (Pakistan) ফের পথদুর্ঘটনা (Road Accident)। বুধবার খাইবার পাখতুনখোয়ার কোহিস্তান জেলায় একটি যাত্রীবাহী বাস (Bus) এবং একটি গাড়ি একে অপরের সঙ্গে সংঘর্ষের পর গভীর খাদে পড়ে যায়। যার জেরে মৃত্যু (Death) হয়েছে অন্তত ৩০ জনের, আহত ১৫ জন। পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, যাত্রীবাহী বাসটি গিলগিট থেকে রাওয়ালপিন্ডির দিকে যাচ্ছিল। সে সময় শিতিয়াল এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে। তারপর বাস ও গাড়িটি গিয়ে পড়ে খাদে।

পুলিস ও উদ্ধারকারী কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে আহতদের ও মৃতদেহ উদ্ধার করে আরএইচসি হাসপাতালে পাঠায়। পুলিস জানিয়েছে, দুর্ঘটনাস্থলে অন্ধকারের কারণে উদ্ধারকারীরা ত্রাণ কার্যক্রম চালাতে সমস্যায় পড়ছেন।

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি ঘটনায় শোকপ্রকাশ করেছেন। মৃতদের পরিজনদের পাশে দাঁড়ানোর কথাও জানিয়েছেন তিনি। পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং গিলগিট বাল্টিস্তানের মুখ্যমন্ত্রী খালিদ খুরশেদও ঘটনায় শোক ব্যক্ত করেছেন। আহতদের সব ধরনের চিকিৎসা সুবিধা দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

উল্লেখ্য, পাকিস্তানের পাহাড়ি পথে দুর্ঘটনা নতুন কোনও ব্যাপার নয়। গত মাসে বালুচিস্তানের লাসবেলায় একটি যাত্রীবাহী কোচ খাদে পড়ে অন্তত ৪১ জন নিহত হয়েছিল।


Follow us on :