ব্রেকিং নিউজ
At-least-13-people-have-been-killed-in-a-Russian-missile-strike-in-the-town-of-Kremenchuk
Ukraine: ক্রেমেনচুক শহরে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, নিহত কমপক্ষে ১৩

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-28 10:36:37


সোমবার মধ্য ইউক্রেনের ক্রেমেনচুক শহরের একটি শপিং মলে একটি রাশিয়ান রকেট হামলায় কমপক্ষে ১৩ জন নিহতের খবর মিলেছে। লেলিহান আগুনের শিখায় জ্বলে শপিং মলটি। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ। সাধারণ মানুষের আর্তনাদ, চিৎকারে মুহূর্তে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। জি-সেভেন গোষ্ঠীভুক্ত দেশের সম্মেলন চলাকালীন এই হামলা। সম্মেলনে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি সোমবারই ভাষণ দেন। আর তার কিছুক্ষণের মধ্যেই জনবহুল শপিং মলে ক্ষেপণাস্ত্র হামলা করে রাশিয়া। প্রায় দশ হাজার বর্গ মিটার এলাকায় ছড়িয়ে পড়েছে আগুন।

রকেট হামলার পর জেলেলস্কি ভিডিওটি সামাজিক মাধ্যমে শেয়ার করেন। দেখা যায় মলটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলবাহিনী। উদ্ধারকাজে নামে দমকল এবং সেনা। হামলার খবর প্রথম জানান ক্রেমেনচুক শহরের মেয়র। ইউক্রেন সরকারের তরফে জানানো হয়েছে জরুরি পরিষেবা বিভাগের একটি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ করছে। জানা গেছে, ক্ষেপণাস্ত্র হামলার সময় শহরের ওই শপিং মলে কমপক্ষে হাজার জন সাধারণ মানুষ ছিলেন।

ইউক্রেনের প্রেসিডেন্টের ডেপুটি চিফ অব স্টাফ কিরিলো টিমোশেঙ্কো জানিয়েছেন, আহত ২০ জনের মধ্যে আরও ৯ জনের অবস্থা আশঙ্কাজনক। বৈঠক চলাকালীন এ ধরণের হামলাকে যুদ্ধাপরাধ বলে অভিহিত করলেন গ্রুপ অফ সেভেনের নেতারা। পাশাপাশি প্রেসিডেন্ট জেলেনস্কি এটিকে ইউরোপীয় ইতিহাসের সবচেয়ে জঘন্য সন্ত্রাসবাদের একটি বলে দাবি করেন । তিনি আরও বলেন, নিরাপরাধ বেসামরিক মানুষের উপর নির্বিচারে হামলা একটি যুদ্ধাপরাধ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন