১৯ এপ্রিল, ২০২৪

Blast: ফের বিস্ফোরণ পাকিস্তানে! ঘটনার মূলে ছিল সেই তেহরিক-এ-তালিবান
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-05 17:57:45   Share:   

পেশোয়ারের বিস্ফোরণের ভয়াবহতা এখনও কাটেনি। এর মধ্যেই ফের পাকিস্তানের (Pakistan) বেলুচিস্তান (Balochistan) প্রদেশের কোয়েটায় (Quetta) বোমা বিস্ফোরণ (Bomb Blast)। এই বিস্ফোরণে ৫ জন আহত হয়েছে বলে খবর। পাকিস্তানি স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, রবিবার সকালে এফসি মুসা চেকপয়েন্টের কাছে এই বিস্ফোরণটি ঘটে। অর্থাৎ কোয়েটা পুলিস সদর দফতর এবং কোয়েটা সেনানিবাসের প্রবেশপথের কাছে একটি নিরাপদ এলাকায় বিস্ফোরণটি ঘটে।

ঘটনার পরবর্তী ফুটেজ ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। তবে হতাহতের সংখ্যা মোট কত তা এখনও অজানা রয়েছে। ঘটনাস্থলে উদ্ধার অভিযানের নেতৃত্বদানকারী ইডি কর্মী জিশান আহমেদ পাকিস্তানি সংবাদমাধ্যমকে বলেন, আহতদের কোয়েটার সিভিল হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। পুলিস ও জরুরি দল ঘটনাস্থলে পৌঁছেছে এবং এলাকাটি ঘিরে রাখা হয়েছে।

তবে সরকারের তরফে ঘটনার প্রসঙ্গে কোনও বিবৃতি জারি করা হয়নি। কিন্তু এদিকে ঘটনার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে পাকিস্তানের নিষিদ্ধ সন্ত্রাসবাদী গোষ্ঠী পাক তালিবান বা তেহরিক-এ-তালিবান। তারা জানিয়েছে, নিরাপত্তাকর্মীরাই ছিলেন এই বিস্ফোরণের লক্ষ্য।

উল্লেখ্য, রবিবার সকালে যখন ঘটনাটি ঘটে, তখন কাছেই একটি স্টেডিয়ামে পিএসএলের প্রদর্শনী ম্যাচ চলছিল। বিস্ফোরণের শব্দে আতঙ্ক ছড়ায় সেখানে। মাঝপথেই বন্ধ হয়ে যায় সেই ম্যাচও। কিছুদিন আগে পাকিস্তানের পেশোয়ারের ওই মসজিদে আত্মঘাতী বিস্ফোরণে কমপক্ষে ১০০ জনের মৃত্যু হয়েছিল। আহত হয়েছেন ১৫০ জনেরও বেশি।


Follow us on :