১৩ জুন, ২০২৪

Record: ৮ হাজার বার পুল আপ! নিজের রেকর্ড নিজেই ভেঙে গিনেস বুকে যুবক
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-12 10:21:47   Share:   

শরীর সুস্থ এবং ফিট রাখতে নিয়মিত এক্সারসাইজ (exercise) করা জরুরি। আর অনেকেই তা করে থাকেন। জিমে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা শরীর গঠনে ব্যয় করেন। কিন্তু তাই বলে ২৪ ঘণ্টা ব্যায়াম করার কথা শুনেছেন? কেবল ব্যায়াম নয়, এক নাগাড়ে পুল আপ করা কি সম্ভব ২৪ ঘণ্টা? মোটেই সহজ নয়। তবে নিয়মিত এক্সারসাইজ করার অভ্য়েস থাকলেও একদিনে কতবারই বা পুল আপ (Pull Up) করা যায়? সম্প্রতি এক যুবক ২৪ ঘণ্টা পুল আপ করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড (Guiness World Records) গড়েছেন। তাও আবার ১,০০০ বা ২,০০০ পুল আপ নয়, ৮,০০৮ বার।

ওই যুবক জানিয়েছেন, কেবল বিশ্বরেকর্ড করার জন্য তিনি এ কাজ করেননি। এক স্বেচ্ছাসেবী সংস্থাকে অর্থদানের জন্যেই এমন অসাধ্য কাজ করে দেখিয়েছেন ওই যুবক। যুবকের নাম জ্যাক্সন ইতালিয়ানো। তিনি অস্ট্রেলিয়ার বাসিন্দা। তাঁর নিজের দেশের সিডনিতে ডিমেনশিয়া অস্ট্রেলিয়া নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার জন্য তিনি অর্থ সংগ্ৰহ করছিলেন। আর সেই কারণেই তিনি পুল আপ করে রেকর্ড করেন। ৬ হাজার ডলার তিনি আয় করেন রেকর্ড গড়ে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অনুযায়ী, গোটা একদিন অক্লান্ত পরিশ্রমের পর দেখা যায়, জ্যাক্সন ৮,০০৮টি পুল আপ করেছেন। যা ভেঙে দিয়েছে তাঁর নিজেরই আগের রেকর্ডই! প্রসঙ্গত, এর আগে জ্যাক্সনের রেকর্ডটি ছিল ৭৭১৫ পুল আপ। আর এবার আরও ৩০০টি বেশি পুল‌আপ করে ফের রেকর্ড করেন জ্যাক্সন‌। জ্যাক্সন নিজে ইনস্টাগ্ৰামে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম ওঠায় নিজের অনুভূতির কথা শেয়ার করেছেন।


Follow us on :