ব্রেকিং নিউজ
After-Johnson-resignation-Biden-signaled-that-the-relationship-would-remain-strong
Boris-Biden: জনসনের পদত্যাগের পর সম্পর্ক দৃঢ় থাকার বার্তা দিলেন বাইডেন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-08 09:34:55


বৃহস্পতিবার বরিসযুগের পতন হল। পদত্যাগ করলেন প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এমনকি তাঁর নিজ দল কনজারভেটিভ পার্টির প্রধান নেতার পদ থেকেও সরে গেলেন। তবে নয়া প্রধানমন্ত্রী নির্বাচনের আগ পর্যন্ত তিনি দায়িত্ব পালন করে যাবেন বলে খবর। বরিস জনসনের পদত্যাগকে উল্লেখ করে  আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন এদিন বলেছেন, মার্কিন-যুক্তরাজ্যের সম্পর্ক "দৃঢ় থাকবে"।

বাইডেন এক বিবৃতিতে বলেছেন, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্র সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু। এবং দুই দেশের জনগণের মধ্যে বিশেষ সম্পর্ক দৃঢ় এবং স্থায়ী থাকবে। যুক্তরাজ্যের সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে সহযোগিতা অব্যাহত রাখার কথা বিবৃতিতে বলেন।

তিনি আরও বলেন, ইউক্রেনের জনগণকে সমর্থন করার জন্য একটি শক্তিশালী ও ঐক্যবদ্ধ দৃষ্টিভঙ্গি বজায় রাখা সহ বিভিন্ন বিষয়ে যুক্তরাষ্ট্র ও ব্রিটেন একসঙ্গে কাজ চালিয়ে যাবে।

উল্লেখ্য, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন পদত্যাগ করার পর বিষয়টি নিয়ে কথা বলেছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি। তিনি বলেন, ‘ইউক্রেনের সত্যিকারের বন্ধু ছিল বরিস।’ তাঁর দৃঢ় বিশ্বাস বরিস জনসন পদত্যাগ করলেও, ইউক্রেনকে যুক্তরাজ্য যেভাবে সহায়তা করে যাচ্ছিল সেই সহায়তা অব্যহত থাকবে। এই সহায়তার মধ্যে কোনও পরিবর্তন আসবে না।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন