ব্রেকিং নিউজ
After-39-applications-finally-the-dream-job-at-Google
Google: ৩৯ বার আবেদনের পর গুগল-এ চাকরি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-27 20:02:33


নামী কোম্পানিতে কাজ করার ইচ্ছা কার না থাকে। কিন্তু সেই ইচ্ছা কি সবার পূরণ হয়? অগত্যা ব্যর্থ মনোরথ হয়ে গয়ংগচ্ছ জীবনযাপন, নয়তো অপছন্দের কোনও কোম্পানিতে কাজ করে অনিচ্ছা সত্ত্বেও বাকি জীবনটা কাটিয়ে দেওয়া।

কিন্তু এই লেখা এমন একজনকে নিয়ে, যার অভিধানে ব্যর্থতা শব্দটাই যেন নেই। কারণ, এক-দুবার নয়, জীবনে ৩৯ বার তিনি চেষ্টা চালিয়ে গিয়েছেন একটি জায়গায়, তা হল গুগল (Google)। তাঁর কাছে এখানে কাজ করা যেন স্বপ্ন। তাই একবার ব্যর্থ হয়েছেন, ফের আবেদন (Apply) করেছেন। দ্বিতীয়বার ব্যর্থ (Failure) হয়েছেন, ফের মেল করে চাকরির (Job) ইচ্ছাপ্রকাশ করেছেন।

কিন্তু প্রশ্ন জাগে, শেষমেশ কি তিনি সফল হলেন? হ্যাঁ, অবশ্যই। না হলে আর কিসের এই কাহিনী। তিনি তাঁর যাবতীয় আবেদন এবং টেক জায়েন্ট গুগলের সঙ্গে কথা চালাচালির ই মেলের স্ক্রিন শট (Email Screen Shot) শেয়ার করেছেন সোশ্যাল মাধ্যমে। তুলে ধরেছেন তাঁর জীবন সংগ্রামের কাহিনী। তাঁর শেষ আবেদন ছিল ১৯ জুলাইয়ের। সেটাতেই আসে সাফল্য।

এই হাল না ছাড়া ব্যক্তিটির নাম টাইলার কোহেন। থাকেন সান ফ্রান্সিসকোতে। গুগলে চাকরি পাওয়ার আগে তিনি একটি সংস্থায় অ্যাসোসিয়েট ম্যানেজার পদে কাজ করেছেন।

জানা গিয়েছে, প্রথম তিনি আবেদন করেছিলেন ২০১৯ সালের ২৫ আগাস্ট। কিন্তু তা বাতিল হয়ে যায়। তিনি আশা না ছেড়ে ফের আবেদন করেন দুবার, ২০১৯ এর সেপ্টেম্বরে। কোহেন এরপরও দুবার প্রত্যাখ্যাত হন। এরপর ২০২০ সালের জুলাই মাসের মধ্যে তিনি ফের আবেদন করে ব্যর্থ হন। একের পর এক আবেদন এবং প্রত্যাখ্যান, এরকমই চলতে থাকে ২০২২ সালের জুলাই পর্যন্ত। অবশেষে এল সেই খুশির খবর। 

আর এই খবর ছড়িয়ে পড়তেই সকলে তাঁকে ব্যাপক অভিনন্দন জানিয়েছেন। এমনকী অনেকেই তাঁদের নিজেদের অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন। কে কতবার চাকরির জন্য আবেদন করেছেন, কতবার বিফল হয়েছেন, সেই সংখ্যাও তাঁরা দিয়েছেন।     






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন