ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
A-woman-received-termination-letter-from-facebook-while-she-is-in-maternity-leave
Meta: মেটার্নিটি লিভেই ফেসবুক থেকে পেলেন ছাঁটাইয়ের মেল! নবজাতক কোলে দিশেহারা মা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-11 12:34:48


মাতৃত্বকালীন ছুটিতে থাকাকালীন চাকরি গেল নবজাতক মায়ের। মেটা (Meta) সংস্থা আর্থিক ক্ষতির কথা ভেবে কর্মী ছাঁটায়ের (Lay off) সিদ্ধান্ত নিয়েছে। আর ইতিমধ্যেই জোরকদমে শুরু করে দিয়েছে সে কাজ। আর ছাঁটায়ের তালিকার মধ্যে ছিলেন ভারতীয় বংশোদ্ভুত অন্নেকা পটেলও। মধ্যরাতে সদ্যোজাত সন্তানকে খাওয়াতে উঠে সংস্থার ছাঁটাইয়ের এই মেল দেখতে পান তিনি।  সেই মেলে স্পষ্টভাবে লেখা ছিল, মাতৃত্বকালীন ছুটিতে (maternity leave) থাকাকালীন তাঁকে চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে। অন্নেকা সোশ্যাল মিডিয়ায় (Social Media) এই দু:সংবাদ শেয়ার করে লেখেন, ভোর ৫টায় তাঁর কাছে এই মেল এসেছে।

জানা গিয়েছে, প্রায় ১৩ শতাংশ কর্মী ইতিমধ্যে ছাঁটাই করেছে মেটা। অন্নেকা বলেন, 'দু'বছর আগে করোনা অতিমারির সময় একপ্রকার জোর করে মেটা তাঁকে চাকরিতে নিযুক্ত করেছিল। সে সময় একসঙ্গে এত কর্মী নিয়োগ করা হয়েছিল, তা প্রায় ৯০ হাজারের কাছাকাছি পৌঁছে যায়।' বৃহস্পতিবার  দফতরের তরফে ঘোষণা করা হয় যে, মেটা সংস্থা তাদের নির্ধারিত লক্ষ্যে পৌঁছতে পারেনি। তাই এই সিদ্ধান্ত।

অন্যদিকে, বাড়ি থেকেই কাজ করছিলেন তিনি। কয়েক মাসের সদ্যোজাতকে সামলে বাড়ি থেকেই অফিসের কাজ সামলাচ্ছিলেন। মাতৃত্বকালীন ছুটিতে ওয়ার্ক ফ্রম হোমের অনুমতিও দিয়েছিল সংস্থা। মা হওয়ার পর মেয়েদের এমনিতেই নানারকম পরিস্থিতির মধ্যে পড়তে হয়, সেখানে  এই খবরে মাথায় রীতিমতো আকাশ ভেঙে পড়েছে তাঁর।

উল্লেখ্য, ভারত থেকে কানাডায় সদ্য পা রাখা হিমাংশু ভি-ও এক পরিস্থিতির শিকার। সমাজ মাধ্যমে তিনি লিখেছেন, “মেটা সংস্থায় নিযুক্ত হওয়ার দুদিনের মাথায় আমার পথচলা শেষ হয়ে গেল।”






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন