২৪ এপ্রিল, ২০২৪

Fine: রাস্তায় দাঁড়িয়ে সিগারেট খেয়ে বিপত্তি, কোর্টের রায়ে ৫৫ হাজার টাকা জরিমানা
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-17 17:04:29   Share:   

ব্রিটেনের রাস্তায় সিগারেট খাওয়ার (Cigaratte Smoking) অভিযোগে গ্রেফতার এক যুবক। এছাড়া তাঁকে ৫৫ হাজার টাকা জরিমানা (Fine) করা হয়েছে বলে খবর। ওই যুবক নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে নিরাত্তারক্ষীদের সামনে সিগারেট ফেলে চলে যান। এই ঘটনায় কোর্ট ওই ব্যক্তিকে বড় শাস্তিতে অভিযুক্ত করেছে। ব্রিটেনের (Britain Incident) সংবাদমাধ্যম মেট্রো নিউজ কর্তৃপক্ষ জানান, থর্নবেরি এলাকায় গ্লস্টারশায়ারের বাসিন্দা অ্যলেক্স ডেভিড রাস্তায় দাঁড়িয়ে ধূমপান করছিলেন। ব্রিটেনের রাস্তায় এভাবে জনসমক্ষে দাঁড়িয়ে সিগারেট খাওয়া একটি অপরাধমূলক কাজ বলে মনে করা হয়।

এই অপরাধে হিসাবমতো ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। কিন্তু এক্ষেত্রে ওই ব্যক্তি নিরাপত্তারক্ষীদের সামনে সিগারেট ফেলে চলে যায়। এছাড়া ওই ব্যক্তি পুলিসের পাঠানো সমনকেও অগ্রাহ্য করা বলে অভিযোগ। এই কারণে ওই ব্যক্তিকে আদালতের তরফ থেকে ৫৫,০০০ টাকা জরিমানার নির্দেশ দিয়েছে। এই ঘটনা অগাস্ট মাসের, এরপর থেকেই ব্রিটেনে নিরাপত্তা ব্যবস্থায় কড়া নজর দেওয়া হচ্ছে।

সাধারণ মানুষ ভাবছে এত কড়া নিরাপত্তা থাকা সত্ত্বেও এই ধরনের ঘটনা অতি আকস্মিক। তবে ওই বক্তি নিয়মকানুনের কোনও তোয়াক্কা না করায় এই ধরনের শাস্তির মুখে পড়েছে বলে অভিযোগ। এখনও এমন অনেক মানুষ আছেন, যারা শুধু সিগারেটই না অনেক সময় খাবারের প্যাকেটও রাস্তায় ফেলে চলে যেতে দেখা যায়।


Follow us on :