২৩ জুন, ২০২৪

Korea:শেল্টারে ক্ষুধার্ত রেখে কয়েক হাজার কুকুরকে খুনের অভিযোগে কাঠগড়ায় ব্যক্তি
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-08 18:28:20   Share:   

অনেক পশুপ্রেমী রয়েছেন, যাঁরা পথকুকুরদের (stray dog) খাবার খাওয়ান। আবার অনেকে অসুস্থ পথকুকুরদের সেবা-শুশ্রুষা করেন। তেমনই এক ব্যক্তির বিরুদ্ধে দেখাশোনার নামে কুকুরদের আটকে রেখে না খাইয়ে মারার (Murder) অভিযোগ উঠল। এক হাজার কুকুরের মৃতদেহ উদ্ধার করা হয়েছে তাঁর কাছ থেকে। ঘটনাটি দক্ষিণ কোরিয়ার (South Korea)।

কোরিয়ান-এর এক সংবাদমাধ্যম সূত্রে খবর, পথকুকুরের দেখাশোনার দায়িত্ব দেওয়া হয়েছিল এক ব্যক্তিকে। এর জন্য তাঁকে ন্যায্য মূল্যও দেওয়া হত। ২০২০ সালে থেকে এই দেখাশোনার কাজ করা শুরু করেন। কিন্তু অভিযোগ, কুকুরগুলিকে একটি ঘরে আটকে রেখে দিতেন, খাবার দিতেন না। ঠিক মতো চিকিৎসাও করানো হত না। ঘটনাটি প্রকাশ্যে আসে এক ব্যক্তির মাধ্যমে। তাঁর কুকুর হারিয়ে যাওয়ায় তিনি বিভিন্ন জায়গায় খোঁজ করতে শুরু করেন। এরপর তিনি ওই ‘ডগ শেল্টারে’ খোঁজ করতে যান। সেখানে গিয়ে আঁতকে ওঠেন ওই ব্যক্তি।

তিনি দেখেন, খাঁচার ভিতরে কুকুরের মৃতদেহগুলি পড়ে। কিছু কুকুরের দেহ ঘরের এক জায়গায় স্তূপ করে রাখা। এরপরই পুলিসে খবর দেন তিনি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। প্রাথমিক ভাবে পুলিসের ধারণা, কুকুরগুলিকে দীর্ঘ দিন না খাইয়ে রাখায় অনাহারে মৃত্যু হয়েছে। ৪টি কুকুরকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে পুলিস। সেগুলি চিকিৎসার জন্য পাঠানো হয়। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।


Follow us on :