১৯ এপ্রিল, ২০২৪

Colombia: মাঝ আকাশে নিয়ন্ত্রণ হারিয়ে বহুতলে ধাক্কা বিমানের, ঘটনাস্থলেই মৃত ৮
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-22 13:46:28   Share:   

ভয়াবহ বিমান দুর্ঘটনা (Plane Accident)। মাঝ আকাশে হঠাৎ ভারসাম্যহীন হারিয়ে আবাসনে ধাক্কা বিমানের। দুর্ঘটনাটি ঘটেছে কলম্বিয়ায় (Colombia)। বিমান সংস্থা সূত্রে খবর, ওই বিমানে ৮ জন ছিলেন। প্রত্যেকেরই মৃত্যু (Death) হয়েছে।

ইতিমধ্যেই বিমান ভেঙে পড়ার ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। যা দেখে রীতিমতো আঁতকে উঠছেন নেটপাড়াবাসী। কলম্বিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেডেলিন। সেখানে একটি আবাসনে ধাক্কা খেয়ে বিমান ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। ভিডিওতে দেখা গিয়েছে, কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। আবাসনের উপর থেকে বেরিয়ে চলেছে কালো ধোঁয়া। ভিডিও ফুটেজ থেকেই স্পষ্ট কিছুক্ষণ আগেই ভেঙে পড়েছে বিমানটি।

মেডেলিন পুরসভার মেয়র ড্যানিয়েল কুইনটেরো জানিয়েছেন, 'শহরে একটি বিমান দুর্ঘটনা হয়েছে। সরকারের তরফে সর্বশক্তি দিয়ে উদ্ধারের কাজ চালানো হচ্ছে। দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সব রকম সহায়তা করা হবে।' জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত বিমানটি আকারে ছোট হওয়ার কারণে সেখানে মাত্র ৮ জনই ছিলেন। তাঁদের মধ্যে ৬ জন যাত্রী এবং বাকি ২ জন বিমানকর্মী।

মঙ্গলবার সকালে ওলায়া হেরারা বিমানবন্দর থেকে যাত্রা শুরু করে বিমানটি। কিন্তু পরে জানা যায়, বিমানটির ইঞ্জিনে সমস্যা দেখা দিয়েছে। যান্ত্রিক ত্রুটির কারণে একটি আবাসনে ধাক্কা খায় বিমানটি। সেখানেই ভেঙে পড়ে।

খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একাধিক ইঞ্জিন এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী। আবাসনের যথেষ্ট ক্ষতি হয় দুর্ঘটনায়। তবে আবাসনের বাসিন্দাদের হতাহতের খবর পাওয়া যায়নি। আবাসনের উপরের তলাগুলি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন বাসিন্দারা।


Follow us on :