ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
A-brazil-teen-girl-conceived-twin-while-their-fathers-are-different
Twin: যমজ সন্তানের বাবা আলাদা, অসাধ্য সাধন করলেন তরুণী! কিন্তু কী ভাবে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-11 15:36:58


তিনি দুই সন্তানের জননী, দু'জনেই যমজ (twin child)। এত অবধি ঠিক ছিল। কিন্তু বিপত্তি বাড়ালো সন্তানদের ডিএনএ টেস্ট। জানা গেলো, মহিলার দুই সন্তানের বাবা আলাদা! এমনটাও সম্ভব? সেই অসম্ভবকে সম্ভব করেছেন ব্রাজিলের (Brazil) এক তরুণী। একই দিনে দুই পুরুষের শয্যাসঙ্গিনী হয়েছিলেন। তারপরই সন্তান সম্ভবা (pregnant woman) হয়ে পড়েন তরুণী।

ব্রাজিলের এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ওই তরুণী যেহেতু একই দিনে দুই পুরুষের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়ান, তাই তিনি বুঝতে পারছিলেন না তাঁর সন্তানদের আসল বাবা কে। আর  পিতৃপরিচয় খুঁজে পেতেই ডিএনএ পরীক্ষা করান তিনি। সেই পরীক্ষায় এক সঙ্গীর জিনগত উপাদানের সঙ্গে দুই সদ্যোজাতের জিনগত উপাদান মিলিয়ে দেখা হয়। পরীক্ষার ফল বলছে, এক শিশুর সঙ্গে জিন মিললেও অন্য শিশুর সঙ্গে মেলেনি। অর্থাৎ যমজ হলেও দুই শিশুর বাবা আলাদা।

গোটা বিষয়টি বিরল, তাহলেও একেবারে অসম্ভব নয়। বিজ্ঞানের ভাষায় একে বলা হয়, ‘হেটারোপ্যারেন্টাল সুপারফেকান্ডেশন’। এ ক্ষেত্রে মায়ের দেহের দু’টি ডিম্বাণু দুই আলাদা পুরুষের শুক্রাণুর দ্বারা নিষিক্ত হয়। দু’টি ভ্রূণ আলাদা দুই প্লাসেন্টা বা অমরার ভিতরে বড় হতে থাকে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন