ব্রেকিং নিউজ
46-bodies-in-abandoned-tractor-trailer-mystery-concentrated
America: পরিত্যক্ত ট্রাক্টর-ট্রেলারে ৪৬ টি মৃতদেহ, রহস্য ঘনীভূত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-28 12:25:14


সেন্ট্রাল টেক্সাসের সান আন্তোনিওতে রাস্তার পাশে পরিত্যক্ত একটি ট্রাক্টর-ট্রেলারের মধ্যে কমপক্ষে ৪৬ জন অভিবাসীকে মৃত অবস্থায় পাওয়া গেল। সোমবার এই খবর ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য ছড়ায়। অনুমান করা হচ্ছে, মৃতদেহগুলি পাচার করার উদ্দেশ্যেই ট্রাক্টরে তোলা হয়েছিল। এই ঘটনার পরে তিনজনকে পুলিসি হেফাজতে নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। রেল লাইনের ধারে দাঁড় করানো ছিল ট্রাক্টরটি। অনুমান করা হচ্ছে, শরণার্থীদের নিয়ে টেক্সাসে এসেছিল সেটি। তবে কী করে এই ঘটনা ঘটল, তা নিয়ে মুখ খুলতে নারাজ স্থানীয় পুলিস।

সান আন্তোনিও ফায়ার চিফ চার্লস হুড জানান, অত্যন্ত গরমের ফলেই মৃত্যু হয়েছে ৪৬ জনের। তিনি বলেন, আরও ১৬ জনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে স্থানান্তরিত করা হয়। যাদের মধ্যে ১২ জন প্রাপ্তবয়স্ক এবং চারজন শিশু। উদ্ধার করে আনার সময় তাদের শরীর গরম ছিল। তারা হিট স্ট্রোকে ভুগছিল। এমনকী গাড়িতে জলের কোনও ব্যবস্থা ছিল না। জানা গিয়েছে, এটি একটি রেফ্রিজারেটেড ট্র্যাক্টর-ট্রেলার ছিল। তবে কোনও এসি ইউনিট ছিল না।

সূত্রের খবর, আমেরিকা-মেক্সিকো সীমান্তে মানুষ পাচারের ঘটনা প্রায়ই ঘটে থাকে। মেক্সিকান সীমান্ত থেকে কয়েক ঘন্টা দূরে একই শহরে একই রকম ঘটনাবছর পাঁচেক আগে একবার ঘটেছিল। সেই সময় অর্থাত ২০১৭ সালে বেশ কয়েকজন অভিবাসী মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণ করার সময় ভাঙা এয়ার কন্ডিশনার থাকায় শ্বাসরোধে ১০ জন মারা যায়। তবে কারও কারও মতে, শরণার্থী হিসাবে এরা আমেরিকায় আশ্রয় নিতে চেয়েছিল। সেই কারণেই ট্রাকে উঠছিল তারা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সকাল ছ’টা নাগাদ একজন স্থানীয় মানুষের আর্তনাদ শোনা যায়। তারপরেই ট্রাক্টরটির ভিতরে ঢুকে বেশ কয়েকটি মৃতদেহ দেখা যায়। কয়েকজনের দেহে দেহে আঘাতের চিহ্ন ছিল বলেই জানিয়েছেন ওই ব্যক্তি। কিন্তু পুলিস এই তথ্য অস্বীকার করে।

মেক্সিকো সরকার জানিয়েছে, অত্যন্ত মর্মান্তিক ঘটনা এটি। ইতিমধ্যেই ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছে মেক্সিকোর একটি প্রতিনিধি দল। তবে মৃতরা আদৌ মেক্সিকোর নাগরিক কিনা, তা নিয়ে এখনও সন্দেহ রয়েছে। গত কয়েকদিন অ্যান্টোনিওতে তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রি ছুঁয়েছে। উল্লেখ্য, গত কয়েকমাসে রেকর্ড সংখ্যক শরণার্থী মেক্সিকো-আমেরিকা সীমান্ত পেরিয়ে মার্কিন মুলুকে প্রবেশ করেছে।

সোমবারের এই খবর ছড়িয়ে পড়তেই সান আন্তোনিওর আর্চ বিশপ গুস্তাভো গার্সিয়া-সিলার টুইট করে লিখেছেন, "প্রভু তাদের প্রতি করুণা করুন। তারা আরও ভাল জীবনের আশা করেছিল।"






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন