ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
25-years-have-passed-just-eating-sandwiches
Zoe Sandler: শুধু স্যান্ডউইচ খেয়েই পেরিয়ে গেল ২৫ টি বছর!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-27 18:51:00


দুই বছর বয়স থেকে পনির (cheese) এবং পেঁয়াজের (onion) স্যান্ডউইচ (sandwiche) খেয়েই বেঁচে রয়েছেন এক মহিলা। অবশেষে ২৫ বছর পর হিপনোথেরাপি (hypnotherapy) করে স্বাভাবিক জীবনে ফিরেছেন ওই মহিলা।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বলা হয়, যুক্তরাজ্যের (United Kingdom) জো স্যান্ডলার (Zoe Sandler) তাঁর জীবনের ২৩ বছর ধরে প্রতিদিন তাঁর প্রিয় ক্রিস্পের দুটি প্যাকেট খেয়ে কাটিয়েছেন। কারণ তিনি অন্যান্য খাবার খেয়ে অসুস্থবোধ করতেন। যখন ছোট ছিলেন, তখন থেকেই তিনি মাখনযুক্ত সাদা রুটি খেয়ে এসেছেন। তাঁর বাবা-মা শত চেষ্টা করেও অন্য কোনও খাবার তাঁকে খাওয়াতে পারেননি। অন্য খাবার দেখলেই মিসেস জো নাক ঘুরিয়ে নিতেন।

মিসেস জো বলেন, "আমার মনে আছে যখন আমি ছোট ছিলাম তখন স্কুলে টিফিন বক্সে সবসময় খাস্তা স্যান্ডউইচ থাকত। বন্ধুরা তা দেখে মজাও করত। এটাই একমাত্র জিনিস যা আমি খেতে পছন্দ করতাম"। আরও বলেন, প্রাতঃরাশের জন্য শুকনো খাদ্যশস্য (dry cereal) খেতেন। আর লাঞ্চ এবং ডিনারের জন্য খাস্তা স্যান্ডউইচ খান। মাঝে মাঝে তাঁর পছন্দসই পনির এবং পেঁয়াজ এর খাস্তা থেকে স্যুইচ করে অন্যান্য স্বাদের খাবার খাওয়ার চেষ্টা করতেন। কিন্তু খেতে পারতেন না।

সম্প্রতি হিপনোথেরাপিস্ট (hypnotherapist) ডেভিড কিলমুরুরি ( David Kilmurry) সঙ্গে যোগাযোগ করেন। তিনি তাঁকে সাহায্য করেছিলেন অন্যন্য খাবারের স্বাদ পেতে। নানা থেরাপির মধ্যে দিয়ে যেতে হয় তাঁকে। এরপর অন্যান্য খাবারের পাশাপাশি ফল এবং সবজির প্রথম স্বাদ উপভোগ করতে সক্ষম হয়েছেন।

একটি সোশ্যাল মিডিয়া পোস্টে ডেভিড কিলমুরুরি জানিয়েছে, মিস জো -এর সীমাবদ্ধ খাদ্য গ্রহণ ব্যাধি (এআরএফআইডি) রোগ নির্ণয় করা হয়েছে। যা 'নিওফোবিয়া' নামেও পরিচিত। যা মূলত খাবারের একটি ফোবিয়া, একটি সাধারণ ব্র্যান্ডের নির্দিষ্ট নিরাপদ খাবারগুলিতে সীমাবদ্ধ করে রাখে মানুষকে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন