ব্রেকিং নিউজ
22-year-old-Us-suspect-arrested-with-high-powered-rifle
US arrest: উচ্চ ক্ষমতার রাইফেল সহ ২২ বছর বয়সী মার্কিন সন্দেহভাজন গ্রেফতার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-05 10:02:33


শিকাগো শহরতলিতে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে ছয় জন নিহত হওয়ার পরে পুলিস সোমবার সন্দেহভাজন একজনকে গ্রেফতার করেছে। আমেরিকাবাসীরা মনে করছেন এই ঘটনা দেশের সবচেয়ে অন্ধকার ছায়া ফেলেছে। উচ্চ ক্ষমতার রাইফেল সহ ২২ বছর বয়সী মার্কিন গুলিকারী সন্দেহভাজন গ্রেফতার। সন্দেহভাজন যুবকের নাম রবার্ট ক্রিমো। পুলিস সূত্রের খবর, ওই যুবককে শিকাগোর বাইরে একটি হাইওয়েতে গাড়ি চালাতে দেখা যাওয়ার পরে হেফাজতে নেওয়া হয়েছিল।

জানা গেছে, একটি উচ্চ-ক্ষমতাসম্পন্ন রাইফেল দিয়ে সে একটি ছাদ থেকে জনতার মধ্যে এলোপাথাড়ি গুলি চালায়। হাইল্যান্ড পার্কে মুহুর্তেই একটা বিশৃঙ্খল পরিস্থিতির তৈরি হয়। লেক কাউন্টির শেরিফের কার্যালয় থেকে বলা হয়েছে, ক্রিমো পুলিস হেফাজতে আছে। এর আগে, পুলিস সতর্ক করেছিল যে তিনি সশস্ত্র এবং খুব বিপজ্জনক ছিলেন। পুলিস সূত্রে খবর, ২২ বছরের ওই যুবক হাইল্যান্ড পার্কের বাসিন্দা। তিনি এক জন ইউটিউবার। বিভিন্ন নামে একাধিক ইউটিউব চ্যানেল তাঁর। কোনও ভিডিওতে বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়ার ভিডিও, একটি ভিডিয়োতে দেখা যায়, তিনি সঙ্গীদের সঙ্গে আড্ডা দিতে গিয়ে তাঁদের কয়েক জন স্কুলে বন্দুক নিয়ে হামলার কথা বলছেন! কী কারণে এবং কেন এই হামলা, ওই যুবকের সঙ্গে কোনও চক্র জড়িত কি না, তা খতিয়ে দেখছে শিকাগো পুলিস। 

গান ভায়োলেন্স আর্কাইভ ওয়েবসাইট অনুসারে,মার্কিন যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্রের কারণে বছরে প্রায় ৪০.০০০ জন মারা যায়। প্যারাডে অংশগ্রহণকারী এমিলি প্রাজাক জানান,"আমরা রাস্তায় মিছিল করার জন্য প্রস্তুত হচ্ছি এবং তারপরে আকস্মিক জনস্রোত আমাদের দিকে ছুটতে শুরু করে । বিকট শব্দ হতে থাকে। আমি ভাবলাম এটা আতসবাজি ছিল।"

লেক কাউন্টি মেজর ক্রাইম টাস্ক ফোর্সের মুখপাত্র ক্রিস্টোফার কোভেলি বলেছেন, "মনে হচ্ছে দর্শকদের টার্গেট করা হয়েছে । তাই, খুব এলোমেলোভাবে ইচ্ছাকৃত গুলি চালানো হয়েছে। ঘটনা খুব দুঃখজনক।"

বন্দুকবাজের হামলার ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শোক প্রকাশ করেছেন এবং দেশকে সুরক্ষা দেওয়ার অঙ্গীকার করেছেন। হিংসার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন