ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
vivek-agnihotri-worte-heartfelt-note-to-the-new-comers-of-bollywood
Bollywood: 'মাদকাসক্তির কারণে বলিউডে খেই হারায় অনেক প্রতিভা', মন্তব্য কাশ্মীর ফাইলসের পরিচালকের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-21 18:43:34


২০২২-এর শুরুতে দেশব্যাপী চর্চার বিষয় হয়েছিল 'দা কাশ্মীর ফাইলস' ছবি (The Kashmir Files)। কাশ্মীরি পণ্ডিতদের উপত্যকা থেকে বিতাড়িত হওয়ার কাহিনী এই গল্পের চিত্রনাট্য। এই ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রি (Vivek Agnihotri) সাম্প্রতিক নানা ইস্যুতে মন্তব্য করেন। বলিউডি (Bollywood) স্বজনপোষণ নিয়ে যখন ইন্ডাস্ট্রি উত্তাল হয়ে বাজার গরম হয়েছে, তখনই সক্রিয় হয়েছেন বিবেক। সম্প্রতি দা কাশ্মীর ফাইলসের পরিচালক একটি দীর্ঘ লেখা টুইট করেছেন। সেই ট্যুইটে বলিউডের অন্ধকার দিক ফুটিয়ে তোলার চেষ্টা করেন। প্রদীপের নিচে যে অন্ধকার। সেটাই তাঁর লেখায় ফুটে উঠেছে।

তাঁর মতে, 'বলিউড শুধু প্রতিভা প্রকাশের জায়গা নয়, প্রতিভা বিসর্জনেরও জায়গা। উচ্চাশা নিয়ে প্রতিদিন তরুণ মুখ ভিড় করে টিনসেল টাউনে বলিউডে। কিন্তু তারপরই প্রত্যাশার চাপে খড়কুটোর মতো ভেসে যায় তাঁরা।' 

হাতে সামান্য অর্থ এলেই মাদকাসক্ত হয়ে পড়েন তরুণ প্রতিভারা। সেই নেশায় বুঁদ হয়ে প্রতিভার জলাঞ্জলি দেন তাঁরা। যত বেশি মাদক, তত বেশি অর্থ। আর মাদক আর অর্থের এই সামঞ্জস্য বজায়ে দুষ্টচক্রে জড়িয়ে পড়েন অনেকে। লক্ষ্য থেকে সরে যান তাঁরা।

এভাবেই বলিউডে কীভাবে তরুণ প্রতিভাকে হারিয়ে যেতে দেখেছেন বিবেক অগ্নিহোত্রি। সেই গল্পই তাঁর লেখায় ফুটিয়ে তুলেছেন তিনি। সম্প্রতি মাদকের সঙ্গে বলিউড যোগসূত্র নিয়ে সোচ্চার হয়েছেন অনেকে। সেই তালিকায় একদম প্রথম দিকে নাম কঙ্গনা রানাউতের। সুশান্ত সিং রাজপুতের রহস্যমৃত্যুর পর বলিউডের সঙ্গে মাদক যোগ নিয়ে একটা বিতর্ক তৈরি হয়েছিল। সেই বিতর্কে নাম জড়িয়েছিল বলিউডের একাধিক হেভিওয়েটের নাম। সম্প্রতি মাদক-কাণ্ডে অভিযুক্ত হয়ে পরে ক্লিনচিট পান শাহরুখ পুত্র আরিয়ান খান। সম্প্রতি সেই প্রসঙ্গ আবার উসকে দিলেন বিবেক অগ্নিহোত্রি।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন